Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ ও সন্ত্রাস রুখে দেয়ার দৃঢ়প্রত্যয়ে যশোরে জমিয়াতুল মোদার্রেছীনের বিশাল মানব বন্ধন

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেছীন গতকাল যশোরে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধে বিশাল মানব বন্ধন করে। মানব বন্ধন যশোর শহরে মানব প্রাচীরে রূপ নেয়। যশোরে স্মরণকালের সুশৃঙ্খল বিশাল মানব বন্ধনে বিভিন্ন মাদ্রাসার ব্যানার, নানা শ্লোগানের প্ল্যাকার্ড হাতে সর্বস্তরের দাখিল, আলিম, ফাজিল ও কামিল মাদ্রাসার শিক্ষার্থী এবং শিক্ষক কর্মচারীরা সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত প্রখর রোদ উপেক্ষা করে ঠাই দাঁড়িয়েছিলেন। অতিথিবৃন্দ ঐতিহাসিক এই মানব বন্ধনের উদ্বোধন করে খোলা গাড়িতে দীর্ঘ মানবন্ধন ঘুরে ঘুরে দেখেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দকে মানব বন্ধনে অংশগ্রহণকারীরা কাছে পেয়ে অত্যন্ত আনন্দিত ও উজ্জীবিত হন।
জেলার ৮ উপজেলা থেকে সকল মাদ্রাসা থেকে সরব উপস্থিতি ছিল। মানব বন্ধনে বিশিষ্ট শিক্ষাবিদ, ইমাম, আলেম উলামা মাশায়েখসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। শহরের গাড়িখানা সড়কের চিত্রা মোড় থেকে চৌরাস্তা, আরএন রোড, মনিহার, মুড়লী, রাজারহাট হয়ে রুপদিয়া পর্যন্ত দীর্ঘ লাইনের মানব বন্ধন এক ঘন্টাব্যাপী অনুষ্ঠিত হয়। মানব বন্ধনে শ্লোগান ওঠে ইসলামের নামধারী জঙ্গি ও সন্ত্রাসীদের রুখবোই রুখবো, যে কোন মূল্যেই প্রতিহত করবো জঙ্গি ও সন্ত্রাসবাদ এবং রক্ষা করবো আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ। মানব বন্ধন চলাকালে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সমস্বরে ‘হটাও হটাও জঙ্গি-সন্ত্রাসী হটাও, জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ধ্বংস হোক, নিপাত যাক, আমরা রুখবো জঙ্গিবাদ, গড়বো দেশ’ মুহূমুর্হু এসব শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে যশোর। মানব বন্ধনের কারণে শহর বা শহরতলীর কোথাও যানজট হয়নি। এতটা শান্তিপূর্ণভাবে কর্মসূচী পালন করায় যশোরের বিভিন্ন শ্রেণৗ পেশার মানুষ বাংলাশে জমিয়াতুল মোদার্রেছীনকে ধন্যবাদ জানান। বেশ কয়েকজন পথচারী বলেন, যে কোন কর্মসূচী পালন এমনই হওয়া উচিত। এটি দৃষ্টান্তমূলক। সুদীর্ঘ মানব বন্ধনে অংশগ্রহণকারীদের কেউ অনেককেই স্বেচ্ছায় পানি হাতে নিয়ে এগিয়ে আসতে দেখা গেছে। মানব বন্ধনের শ্লোগানের সঙ্গে পথচারী ও আশেপাশের লোকদেরও জঙ্গি-সন্ত্রাসীদেও ধ্বংস করো করতে হবে শ্লোগান দিতে দেখা যায়।
মাদ্রাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেছীন যশোর জেলা শাখা কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মানব বন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি ও যশোর আমিনিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ নুরুল ইসলাম। তিনি মানব বন্ধন কর্মসূচী সফল করতে সহস্রাধিক স্বেচ্ছাসেবক নিয়োগ করেন। গত এক সপ্তাহ ধরে জেলার বিভিন্ন উপজেলা ঘুরে মাদ্রাসা শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীদের জঙ্গি-সন্ত্রাসীদের বিরুদ্ধে মোটিভেশন ওয়ার্ক করেন। প্রধান অতিথির বক্তৃতা করেন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আহসানউল্লাহ। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব আলহাজ মাওলানা শাব্বির আহমেদ মোমতাজী। বিশেষ অতিথির বক্তৃতা করেন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের মাদ্রাসা পরিদর্শক প্রফেসর ড. মুহাম্মদ ইলিয়াছ সিদ্দিকী। বক্তারা বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামের নামে যারা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ চালাচ্ছে তাদের যে কোন মূল্যেই প্রতিহত করতে হবে। ইসলামে উগ্রবাদ, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের কোন স্থান নেই। আমরা আমাদের প্রিয় মাতৃভূমি থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ উৎখাত করবো ঐক্যবদ্ধভাবে। নেতৃবৃন্দ জঙ্গি ও সন্ত্রাসবাদ রুখে দেওয়ার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ