Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা মামলায় দ্বিতীয় দিনের যুক্তিতর্ক সম্পন্ন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৫:৪৫ পিএম

সাতক্ষীরার কলারোয়ায় প্রধান মন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলা মঙ্গলবার (১৯ জানুয়ারি) দ্বিতীয় দিনের যুক্তিতর্ক সম্পন্ন হয়েছে।
সাতক্ষীরা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরের আদালতে এই যুক্তিতর্কে অংশ নেন বাদি ও বিবাদি পক্ষের আইনজীবীরা। আদালত উভয় পক্ষের বক্তব্য রেকর্ড করেন। এ সময় আসামির কাঠগড়ায় বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
সরকার পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনির,ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত মুখার্জি, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহিন মৃধা ও পিপি অ্যাড. আব্দুল লতিফ।
আসামী পক্ষে ছিলেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শাহানারা আক্তার বকুল, অ্যাড. আবদুল মজিদ, অ্যাড. মিজানুর রহমান পিন্টু ও অ্যাড. তোজাম্মেল হোসেন তোজাম।
অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর সাংবাদিকদের বলেন, বুধবার অসমাপ্ত যুক্তিতর্ক অনুষ্ঠিত হবে। আমরা আসামিদের সর্বোচ্চ শাস্তির আশা করছি।
উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালিন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলারোয়ার এক ধর্ষিতা মূক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে সদর হাসপাতালে আসেন।
তিনি ফিরে যাবার পথে কলারোয়ায় তাঁর গাড়ি বহর হামলার শিকার হয়। এ বিষয়ে মামলা হলে প্রথম দফায় খারিজ হয়ে যায়। পরে নতুন করে ২০১৪ সালে তা পুনরুজ্জীবিত হয়। এই মামলায় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিরুদ্ধে চার্জশীট দেয় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ