Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাউফলে খালের জমি দখল করে বহুতল ভবন নির্মাণ

বাউফল (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৫:৩৭ পিএম

পটুয়াখালীর বাউফল উপজেলার দাশপাড়া বাস ষ্ট্যা--নওমালা-লোহালিয়া সড়কের পাশে খালের মধ্যে সরকারি জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে।
এমএস নাঈম ওরফে হাসনাইন নামে এক পুলিশ কর্মকর্তা ভবনটি নির্মাণ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। নাইম বরিশাল জেলা পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে কর্মরত আছেন। তাঁর বাড়ি বাউফল উপজেলার দাশপাড়া গ্রামে। তাঁর বাবার নাম আবদুল মজিদ।
গতকাল মঙ্গলবার বেলা ১১ টার দিকে সরেজমিনে দেখা যায়,কালাইয়া-দশমিনা খালের দুই পাশে রয়েছে সড়ক। এর মধ্যে খালের পূর্ব পাশের সড়কটি হল কালাইয়া-দশমিনা সড়ক। পশ্চিম পাশের সড়কটি হল দাশপাড়া বাস ষ্ট্যা--নওমালা-লোহালিয়া সড়ক। এই সড়কের ল্যাংড়া মুন্সির পুল এলাকার দক্ষিণ পাশে দাশপাড়া-কালাইয়া বেইলী সেতু-সংলগ্ন খালের মধ্যে সরকারি জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন কয়েকজন শ্রমিক। ইতিমধ্যে খালের মধ্যে গাইডওয়াল (ভবন রক্ষা দেয়াল) নির্মাণ করা হয়েছে। শ্রমিকেরা জানান, পুলিশ কর্মকর্তা নাইম ভবনটি নির্মাণ করছেন।
পুলিশ কর্মকর্তা নাঈম বলেন,‘আমার রেকর্ডীয় পৈত্রিক সম্পত্তিতে ভবনটি নির্মাণ করছি। যদি খালের জমি দখল করে থাকি তাহলে সেই অংশ ভেঙে সরিয়ে নেব।’
কালাইয়া ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা (তহশীলদার) মো. শাহজাদ হোসাইন বলেন,‘ কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে। কিন্তু তাঁরা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) স্যারকে অবহিত করেছি।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিচুর রহমান বালি বলেন,‘সরেজমিনে তহশীলদার পাঠিয়ে মাফঝোঁক করে দেখা গেছে পুলিশ কর্মকর্তা নাইম তাঁর রেকর্ডীয় সম্পত্তির সঙ্গে খালের কিছু অংশ দখল করে ভবন নির্মাণ করছেন। কাজ বন্ধ রেখে তা সরিয়ে নেওয়ার জন্য বলা হয়েছে। তিনি (নাইম) সাত দিনের সময় নিয়েছেন। তবে দখলীয় অংশের স্থাপনা সরিয়ে না নিলে উচ্ছেদ অভিযানের মাধ্যমে তা সরিয়ে ফেলা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ