Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে জিয়াউর রহমানকে নিয়ে মিফতাহ্ সিদ্দিকীর ব্যতিক্রমী উদ্যোগ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৩:৫০ পিএম

সিলেটে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫ তম জন্মবার্ষিকীতে ব্যতিক্রম ধর্মী উদ্যোগ গ্রহণ করেছেন
সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ্ সিদ্দিকী। তিনি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকীতে সিলেটের শিক্ষা প্রতিষ্ঠান ও নগরবাসীর জন্য বের করছেন জিয়াউর রহমানের জীবনী নিয়ে বুকলেট। এখানে উঠে এসেছে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে ভেসে আসা স্বাধীনতাকামী মানুষের জন্য তৎকালীন মেজর জিয়ার মুক্তির বার্তা, এসেছে দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধে তার বীরত্বগাথা কৃতিত্ব। পরবর্তীতে দেশ পরিচালনায় তার অসামান্য অবদান ও প্রয়াত এই রাষ্ট্রপতির আলোচিত ১৯ দফা।
আজ ১৯ জানুয়ারি, মঙ্গলবার জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিনে সিলেটর সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান এমসি কলেজের অধ্যক্ষের কাছে হস্তান্তররের মাধ্যমে শুরু হয়। পরবর্তীতে মদন মোহন কলেজ বিশ^বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষের কাছে জিয়াউর রহমানের জীবনী নিয়ে লেখা এই বুকলেট ও মাস্ক শিক্ষা প্রতিষ্ঠান গুলোর শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পৌঁছে দেওয়া জন্য বিশ^বিদ্যালয় কলেজগুলোর কাছে হস্থান্তর করা হয়।
বুকলেট ও মাস্ক বিতরণ কালে শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষদের কাছে মিফতাহ্ সিদ্দিকী বলেন- স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে এই দেশের জন্য শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদান অনস্বীকার্য, স্বাধীনতা যুদ্ধে তার অবদান তুলে ধরতে তিনি কলেজ ক্যাম্পাসে সিম্পোজিয়াম আয়োজনের জন্য অনুরোধ জানান।
তিনি দেশের সকল শ্রেণীর পাঠ্যপুস্তুকে রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের বীরত্বগাথা, দেশ গঠন ও বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠায় তার অবদান সংযোজন করার কথা তুলে ধরেন।
এর পূর্বে তিনি বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দদের সাথে নিয়ে সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডের প্রতিটি ঘরে ঘরে সাধারণ জনগণের মাঝে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অবদান খচিত বুকলেট ও মাস্ক পৌঁছে দেওয়া জন্য ওয়ার্ডের বিএনপি নেতৃবৃন্দের কাছে তা হস্থান্তর করেন।
উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সহ-সভাপতি আব্দুল ফাত্তাহ বকসী, মহানগর বিএনপির উপদেষ্টা সাইদুর রহমান বদুড়ী, রফিকুল বারী রুমান, খালেদ আকবর চৌধুরী, কেন্দ্রীয় জাসাস’র সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মঞ্জুর হোসেন মজনু, সিলেট মহানগর বিএনপির সদস্য সোহেল আহমদ, আবু সাঈদ মো: তায়েফ, ড্যাব সিলেট জেলার সাধারণ সম্পাদক ডা: শাকিলুর রহমান, যুবদল নেতা রাসেল আহমদ, মদন মোহন কলেজ ছাত্রদলের সদস্য সচিব মকসুদুল করিম, যুগ্ম আহবায়ক কামরান উদ্দিন অপু, কাউসার হোসেন রকি, হোসেন খান এমাদ, কাউসার আহমদ শিবলু, আলী আহমদ শাকিল, তারিকুজ্জামান নুর প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ