Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছাতক পৌরসভা নির্বাচন সম্পন্ন : মেয়র পদে নৌকা বিজয়ী

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ৪:৩৪ পিএম

সুনামগঞ্জের ছাতক পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আবুল কালাম চৌধুরী বিজয়ী হয়েছেন। শনিবার রাত ১০টার দিকে ছাতক উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ বিষয়ে বেসরকারী ভাবে ফলাফল ঘোষণা করেন সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার ছাতক পৌরসভার মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার। বিজয়ী প্রার্থী আবুল কালাম চৌধুরীর প্রাপ্ত ভোটের সংখ্যা ১২হাজার ৮শ’ ২৫। এ নিয়ে তিনি টানা চতুর্থবার বিজয়ী হন। একবার পৌর চেয়ারম্যান ও তিনবার পৌর মেয়র হিসেবে তিনি বিজয় লাভ করেন। ১৬ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ছাতক পৌরসভার ১৯টি কেন্দ্রের ৭৭টি ভোট কক্ষে টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত নির্বাচনে একমাত্র প্রতিদ্বন্দ্বিতাকারী বিএনপিধানের শীষ এর মনোনীত মেয়র প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি পেয়েছেন ৭হাজার ৯শ’ ৮ ভোট।
এদিকে কাউন্সিল পদে বিজয়ীরা হলেন, ১নং ওয়ার্ডে নাজিমুল হক, ২নং ওয়ার্ডে আফরোজ মিয়া, ৩নং ওয়ার্ডে লিয়াকত আলী, ৪নং ওয়ার্ডে রশিদ আহমদ খছরু, ৫ নং ওয়ার্ডে ইরাজ মিয়া, ৬ নং ওয়ার্ডে জসিম উদ্দিন সুমেন, ৭নং ওয়ার্ডে তাপস চৌধুরী, ৮ নং ওয়ার্ডে শফিকুল ইসলাম ও ৯ নং ওয়ার্ডে ছালেক মিয়া। এদের মধ্যে টানা পঞ্চমবারের মতো কাউন্সিলর বিজয়ী হয়েছেন ৭নং ওয়ার্ডের তাপস চৌধুরী। টানা তিনবার বিজয়ী হয়েছেন ৬নং ওয়ার্ডের কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন ও ৩নং ওয়ার্ডের লিয়াকত আলী। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন, ১,২,৩ নং ওয়ার্ডে নূরেছা বেগম, ৪,৫,৬ নং ওয়ার্ডে তাছলিমা জান্নাত কাকলী ও ৭,৮,৯ নং ওয়ার্ডে রতœা মালাকার। দ্বিতীয় বারের মতো সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ৪,৫,৬ নং ওয়ার্ডের তাছলিমা জান্নাত কাকলী। 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ