Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আগামীকাল মাগুরা পৌরসভা নির্বাচন: সকল প্রস্তুতি সম্পন্ন

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ৭:১২ পিএম

আগামী কাল ১৬ জানুয়ারী শনিবার মাগুরা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৩ মেয়র প্রার্থী ও সাধারণ ৪৭ কাউন্সিলর প্রার্থী অংশ গ্রহণ করছে।

পৌরসভার ৯টি ওয়ার্ডে পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে। এই নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী বর্তমান মেয়র খুরশিদ হায়দার টুটুল নৌকা প্রতীকে, অন্যদিকে বিএনপি’র মেয়র প্রার্থী ইকবাল আকতার খান কাফুর ধানের শীষ নিয়ে, এবং ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা মসিউর রহমান পাখা প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এই পৌরসভা নির্বাচনে মাগুরা পৌরসভার ১ নং ওয়ার্ডে ৯ হাজার ৫২০ ভোটার, ২ নং ওয়ার্ডে ৯ হাজার ১৫৯ ভোটার, ৩ নং ওয়ার্ডে ৮ হাজার ৬৬৬ ভোটার, ৪ নং ওয়ার্ডে ৯ হাজার ২১ ভোটার, ৫ নং ওয়ার্ডে ৫হাজার ৮১৪ ভোটার, ৬ নং ওয়ার্ডে ৭ হাজার ৯৯ ভোটার, ৭ নং ওয়ার্ডে ১০ হাজার ৪২১ ভোটার, ৮ নং ওয়ার্ডে ৯ হাজার ১০১ ভোটার ও ৯ নং ওয়ার্ডে ৮ হাজার ৯২ জন ভোটার ভোট প্রদান করবেন ।

মাগুরা পৌরসভা নির্বাচনে এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট হবে । এ নির্বাচনে মোট ৭৬ হাজার ৮৭৬ জন ভোটার ৩৫টি কেন্দ্রের ২০৮টি কক্ষে ভোট প্রদান করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাগুরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ