Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ধর্ষণের মিথ্যা মামলায় বাদিনির কারাদন্ড

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ধর্ষণের মিথ্যা মামলা করায় বাদিনিকে সাত বছরের কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা আনাদায়ে আরো ৫ মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল ও জেলা জজ মো. রোস্তম আলী গতকাল দুপুরে এই আদেশ দিয়েছেন। আদালত সূত্রে জানা যায়, জয়পুরহাটের কালাই উপজেলার বিয়ালা গ্রামের বাদিনি নন্দ রাণী মালী গত ২০১৪ সালের ২১ এপ্রিল রাতে ধর্ষণের অভিযোগ এনে একই গ্রামের আবুল হায়াতের বিরুদ্ধে ২২ এপ্রিল কালাই থানায় ধর্ষণ মামলা করেন। মামলার পর পুলিশ তদন্ত করে ঘটনাটি মিথ্যা বলে আদালতে তদন্ত রিপোর্ট দেয়। এতে বাদিনি নারাজি দিলে আদালত তা আমলে নেয়। আজকে মামলাটির স্বাক্ষীর তারিখ ছিল। বাদিনি নন্দ রাণী আদালতে এসে মামলাটি মিথ্যা বলে স্বাক্ষী দিলে আদালতের বিচারক মিথ্যা মামলা করার অভিযোগে বাদিনির বিরুদ্ধে ওই আদেশ দেন। পরে আদালতের নির্দেশে বাদিনিকে জেলা কারাগারে পাঠানো হয় আর আসামিকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সরকারি বিশেষ কৌসুলি ফিরোজা চৌধুরী। আর আসামি পক্ষের কৌসুলি ছিলেন কাজী রাব্বিউল হাসান মোনেম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ