Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ.লীগ পথসভায় বোমা হামলা

নবীগঞ্জে আ.লীগ ও বিএনপির প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

নবীগঞ্জ (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

নবীগঞ্জ পৌর শহরের নতুন বাজার মোড়ে আ.লীগের পথসভায় পেট্রোল বোমা হামলার ঘটনা নিয়ে আ.লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। গত রোববার রাতে আ.লীগ প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেলের বাসায় নবীগঞ্জ পৌর আ.লীগ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন নবীগঞ্জ পৌর আ.লীগের সাধারণ সম্পাদক নিমর্লেন্দু দাশ রানা।
তিনি বলেন বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নবীগঞ্জ পৌর আ.লীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে, নবীগঞ্জ উপজেলা আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী সমর্থকদের একটি আনন্দ র‌্যালি নবীগঞ্জ শহরের প্রতিটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিকাল সাড়ে ৪টায় নতুন বাজার মোড়ে এক পথসভা অনুষ্ঠিত হয়।
নবীগঞ্জ পৌর আ.লীগের সভাপতি হাজি মোজাহিদ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিমর্লেন্দু দাশ রানার উপস্থাপনায় পথসভায় বক্তব্য রাখেন যুব মহিলালীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাবেক এমপি অধ্যাপিকা অপু উকিলসহ কেন্দ্রীয় যুবলীগ, হবিগঞ্জ জেলা ও নবীগঞ্জ উপজেলা আ.লীগ এবং সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ ও সভাপতির বক্তব্যের শেষ প্রান্তে এসে নতুন বাজার মোড়স্থ সভাস্থলে হঠাৎ বিকট আওয়াজ শুনতে পান। এ সময় চারদিক ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। সভায় আগত নেতাকর্মী এবং পথচারীরা চারদিকে ছুটাছুটি করতে থাকে। এতে বিভিন্ন সহযোগী সংগঠনের ৩জন কর্মী গুরুতর আহত হন।
ঘটনার অবহতির পরে পুলিশসহ আ.লীগের সিনিয়র নেতৃবৃন্দ ব্যবসায়ী নেতৃবৃন্দ ঘনটনাস্থলে এসে বোমা সদৃস্য কিছু ডিবা ও পেট্রল বোমাকৃতির পেপসির বোতল ঘটনাস্থলে দেখতে পান। যেহেতু স্বদেশ প্রত্যাবর্তনের এই পথসভা নবীগঞ্জ পৌর নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতিকের সমর্থকদের উপস্থিতিতে এক বিশাল জনসভায় রূপ নেয় এবং তা দেখে আমাদের প্রতিদ্ব›িদ্ব বিএনপি প্রার্থী ও তাদের সমর্থকরা দিশেহারা হয়ে আমাদের সমাবেশস্থলে এ চোরাগুপ্তা বোমা হামলা ঘটাতে পারে বলে আমাদের ধারণা। সংবাদ সম্মেলনে বোমা হামলার জন্য বিএনপি প্রার্থী ও তার সর্মথকদের দায়ী করা হয়।
অপরদিকে বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরী সংবাদ সম্মেলন করেন। তিনি বলেন আ.লীগের প্রার্থীর লোকজন তার নেতা কর্মীদের বিভিন্ন রকম হুমকি দিচ্ছেন। পুলিশ দিয়ে হয়রানি করছেন। এখন পর্যন্ত তার বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বোমা হামলাটি সাজানো নাটক বলে অভিহিত করেন। তিনি নির্বাচনী আচরণ বিধি লঙ্গন করে চলেছেন। প্রশাসনকে জানানো হয়েছে। কিন্তু কোন ব্যবস্থা নেয়া হয়নি। আ.লীগ প্রার্থী নিশ্চিত পরাজয় জেনে নানা রকম ষড়যন্ত্র করে যাচ্ছেন। পেট্রোল বোমা নিয়ে তিনি বলেন, এটা আ.লীগের নির্বাচনী পরিবেশ নষ্ট করার জন্য একটি ষড়যন্ত্রের পরিকল্পনা। আমরা নিরপেক্ষ তদন্ত দাবি করছি। আমরা আশা করছি প্রশাসন নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনা করবেন। আ.লীগ প্রার্থী নিশ্চিত পরাজয় জেনে কেন্দ্রীয় নেতাদের নিয়ে নির্বাচন পরিবেশ প্রভাবিত করার চেষ্টা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ