Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

সিদ্ধিরগঞ্জ হতে ১০ হাজার লিটার চোরাই ফার্নিশ তেল উদ্ধারসহ চোরাই চক্রের ১ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ১১

নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ৪:১৬ পিএম

গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি’র একটি আভিযানিক দল গত ১০ জানুয়ারি সন্ধ্যা ৭ টায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন আটি গ্রামের ছাপাখানার দক্ষিণ পাশে মোঃ হান্নান প্রধান এর ফার্নিশ তেলের হাউজে বিশেষ অভিযান পরিচালনা করে ১টি তেলের ট্যাংকার ট্রাক ভর্তি ১০,০০০ লিটার চোরাই ফার্নিশ তেল উদ্ধারসহ চোরাই চক্রের সক্রিয় সদস্য আসামী মোঃ জাহাঙ্গীর আলম (২৮)’কে গ্রেফতার করা হয়। এ সময় চোরাই কাজে ব্যবহৃত ১টি তেলের ট্যাংকার ট্রাক জব্দ করা হয়।
গ্রেফতারকৃত’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো কেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধানী রিপোর্টে উঠে আসে। পলাতক আসামী হান্নান প্রধানের প্রত্যক্ষ মদদে উক্ত ডিপো হতে অবৈধ উপায়ে তেল সংগ্রহ করে মাটির নিচে ৫০/৬০ হাজার লিটার ধারণ ক্ষমতার তেলের হাউজ তৈরি করে চোরাই ফার্নিশ তেল গোডাউনে মজুদ করে এবং রাতের অন্ধকারে তেলের ট্যাংকার ট্রাকে করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ ও বিক্রয় করে আসছে। গ্রেফতারকৃত আসামী পলাতক আসামীর পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে উপস্থিত সাক্ষীদের সম্মুখে স্বীকার করে। উল্লেখ্য, পলাতক আসামী হান্নান প্রধান (৩৮) এর বিরুদ্ধে ইতোঃপূর্বে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় বিভিন্ন অপরাধের দায়ে ১০টি মামলা চলমান রয়েছে।গ্রেফতারকৃত ও পলাতক আসামীর বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ