Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইন্দুরকানীতে ৯৯৯ ফোন পেয়ে শিকল বাঁধা অবস্থায় ৫ ইট ভাটা শ্রমিক উদ্ধার, গ্রেফতার ২

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ৫:৫০ পিএম

ইন্দুরকানীতে ৯৯৯ ফোন পেয়ে শিকল বাঁধা অবস্থায় ৫জন ইট ভাটার শ্রমিককে উদ্ধার । অভিযান চালিয়ে ২জনকে গ্রেফতার করে থানা পুলিশ । রোববার ৯৯৯ ফোন পেয়ে ইন্দুরকানী থানার ওসি হুমায়ুন কবিরের নেতৃত্বে অভিযান চালিয়ে উপজেলার চন্ডিপুর এলাকার নিয়াজ ব্রিক্স ইন্ডাষ্টি ইট ভাটা অফিস ঘর থেকে শিকল বাঁধা অবস্থায় ৫জন শ্রমিককে উদ্ধার করেন । এরা হলেন সাতক্ষীরা জেলার বংশীপুর গ্রামের ১। মোঃ রাশেদুল ইসলাম (১৮) ২। মোঃ শুকুর আলী (২৮) ৩। মফিজুর রহমান কাজল(৩৮) ৪। সাগর হোসাইন শামিম (৩৯) ৫। আলী রাজ হোসেন সর্ব থানা শ্যামনগর জেলা সাতক্ষীরা । পরে তাদের অভিভাবকদের কাছে ফেরৎ দেওয়া হয় ।
এ ব্যাপারে শ্রমিক মোঃ রাশিদুল ইসলাম ইন্দুরকানী থানায় ৫জনকে অভিযুক্ত করেএকটি মামলা করেন । মামলা সূত্র জানা যায়, নিয়াজ ব্রিকস ইন্ডাষ্টি ইট বাটার কর্তৃপক্ষ ও লেবার সরদার মিলিয়া দীর্ঘদিন ধরে গভির রাতে ঘুম থেকে তুলিয়া কাজে বাধ্য করায় । আমরা রাত জেগে কাজ না করায় আমাদের শারিরীক নির্যাতন চালায়। রাতে শিকল দিয়ে বেধে রাখে এবং দিনে কাজ করায় ।

এ ব্যাপারে ইন্দুরকানী থানার ওসি মোঃ হুমায়ুন কবির জানান, আমরা ৯৯৯ ফোন পেয়ে চন্ডিপুর এলাকায় নিয়াজ ব্রিকস ইন্ডাষ্টি ইট বাটার শ্রমিক ৫জনকে শিকল বাধা অবস্থায় উদ্ধার করি ও অভিযুক্ত ২জনকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করি । অভিযুক্ত বাকীদের গ্রেফতারের জন্য অভিযান চলছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ