Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভাবে সন্তান বিক্রি ৬ হাজার টাকায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ৯:৫৭ এএম

অভাবের কারণে মাত্র ৬ হাজার টাকায় নিজের সন্তানকে বিক্রি করে দিলেন এক দম্পতি। হবিগঞ্জে মাত্র ১৫ দিনের সন্তানকে বিক্রির ৪ ঘণ্টার মধ্যে উদ্ধার করে মায়ের কোলে ফিরে দিয়েছে পুলিশ। এ ঘটনায় শিশুর বাবাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী।

হাসপাতাল সূত্রে জানা যায়, বানিয়াচং উপজেলার মন্দরি গ্রামে রহিম উদ্দিনের স্ত্রী আকলিমা বেগম ৮ জানুয়ারি অতিরিক্ত রক্তক্ষরণ সংক্রান্ত সমস্যা নিয়ে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি হন। এসময় চিকিৎসকরা জানান, তার প্রচুর রক্তের প্রয়োজন। পরে নবজাতকের বাবা রহিম উদ্দিন টাকার অভাবে রক্তের ব্যবস্থা করতে না পারায় শনিবার বিকেল ৫টার দিকে সন্তান বিক্রির চিন্তা করেন। এ খবর পার্শ্ববর্তী বেডের নবীগঞ্জ উপজেলার ওয়াখাল চরগাঁও গ্রামের আছকির মিয়া জানতে পেরে সন্তান নিতে আগ্রহী হয়ে উঠেন। মাত্র ৬ হাজার টাকায় নবজাতক সন্তান বিক্রি করেন রহিম-আকলিমা দম্পতি।

বিষয়টি হাসপাতালের লোকজনের মুখে মুখে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল‌্যকর সৃষ্টি হয়। খবর পেয়ে সদর থানা পুলিশ হাসপাতালে এসে বিক্রিত নবজাতক উদ্ধার করে রাত ৯টার দিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেন। এ সময় নবজাতকের বাবাকে জিজ্ঞাসাবাদের জন‌্য সদর থানায় নিয়ে যাওয়া হয়।

হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী জানান, মহিলা অভাবের কারণে অভিমানে সন্তান বিক্রি করেছিল। পুলিশ খবর পেয়ে তার নিজের সন্তানকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে। শিশুর বাবাকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে।



 

Show all comments
  • Jack+Ali ১০ জানুয়ারি, ২০২১, ১১:৪৭ এএম says : 0
    Where is Mother of Humanity???????? If our country ruled by the Law of Allah then father of child don't have to sell his child to save his wife.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ