Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘দেশে সংবাদপত্র ও বাকস্বাধীনতা নেই’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বৈষম্যের কারণে দেশের কিছু মানুষ লুটপাটের মাধ্যমে হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। তিনি বলেছেন, দাবি করা হয় দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। আসলে বৈষম্য বেড়েছে। বৈষম্যের কারণে কিছু মানুষ লুটপাটের মাধ্যমে দেশের হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। কানাডার বেগম পাড়ায় বাংলাদেশীদের অট্টালিকা তৈরী হচ্ছে। কিন্তু সাধারণ মানুষের ভাগ্য ফেরেনি। বৈষম্য হচ্ছে স্বাধীনতার চেতনা পরিপন্থি। দেশের মানুষ সু-শাসন চায়, ন্যয়বিচার ভিত্তিক সমাজ চায়।

গতকাল এক যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন. একমাত্র জাতীয় পার্টি দেশের মানুষকে সু-শাষন দিতে পারে। স্বাধীনতার পর থেকে আওয়ামী লীগ ও বিএনপি’র শাসনামলের চেয়ে জাতীয় পার্টির শাসনামলে দেশের মানুষ সবচেয়ে বেশি সুশাসন ভোগ করেছে। আওয়ামী লীগের দুর্নীতি ও দলীয়করণের কারণে দেশে বৈষম্য বেড়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যানের উত্তরাস্থ বাসভবনে এই যোগদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিকল্পধারার যুগ্ম মহাসচিব বেগ মাহতাব উদ্দিন, বিকল্পধারা বাগেরহাট জেলার সাধারণ সম্পাদক শেখ হেমায়েত উদ্দিন, সহ সভাপতি মাওলানা হাফিজুর রহমান ও বাগেরহাট উপজেলা যুবধারার সভাপতি আব্দুল মান্নান এ সময় জাতীয় পার্টিতে যোগদান করেন।

এসময় জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, ২০২০ সাল শুধু মহামারী করোনাকাল নয়, ২০২০ সাল বাংলাদেশের জন্য ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের বছর। চলন্ত বাসে নারী ধর্ষণের অপচেষ্টা আমাদের গণতন্ত্রের গায়ে কালিমা লেপণ করেছে। বলেন, দেশে চরম অবক্ষয় চলছে, দেশের মানুষ ত্যক্ত-বিরক্ত। করোনকালে মানুষের জন্য চিকিৎসা নেই। দেশে বাকস্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা নেই। দেশের মানুষ পরিবর্তন চায়, জাতীয় পার্টি দেশের মানুষকে মুক্তি দিতে সংগঠিত হচ্ছে।

এসময় বক্তৃতা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, প্রেসিডিয়াম সদস্য ও চেয়ারম্যান-এর বিশেষ সহকারী মীর আব্দুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক এনাম জয়নাল আবেদিন, এবিএম লিয়াকত হোসেন চাকলাদার, এডভোকেট মোঃ আবু তৈয়ব প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদপত্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ