Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে- তথ্যমন্ত্রী

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ৬:৫৭ পিএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, যারা করোনা মহামারীর শুরুতে নানা শঙ্কা-আশঙ্কার কথা বলে জনগণের মাঝে বিভ্রান্তি ছড়িয়েছে তারা এখন ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। তারা করোনার শুরুতে বলেছিল বাংলাদেশে রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকবে, অনাহারে-অর্ধাহারে মানুষ মৃত্যুবরণ করবে। তাদের সেই আশংঙ্কা ভুল প্রমাণিত হয়েছে। করোনা মোকাবেলায় এই উপ মহাদেশে আমরা সবচেয়ে ভালো অবস্থানে রয়েছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সক্ষমতার দিক থেকে করোনা মোকাবেলায় সবার উপরে আমাদের অবস্থান এবং পুরো পৃথিবীতে ২০ তম।

তিনি আজ শুক্রবার দুপুরে রংপুর বিটিভি উপকেন্দ্র পরিদর্শনে এসে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের আলাপকালে এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে কোন শংঙ্কা নেই। চুক্তি অনুযায়ী যথা সময়ে ভ্যাকসিন আসবে। একটি ভূল সংবাদের ভিত্তিতে বিভ্রান্তি তৈরী হয়েছিল যা, সিরামিন ইন্সটিটিউট গণমাধ্যমে বিবৃত্তি দিয়ে বিষয়টি নিস্পত্তি করেছে। এছাড়া ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতও নিশ্চিত করেছেন চুক্তি অনুযায়ী যথা সময়ে করোনা ভ্যাকসিন পাবে বাংলাদেশ।

তিনি আরও বলেন, বাংলাদেশের গণমাধ্যম উন্নত দেশের চেয়ে স্বাধীন। তারা যে পরিমান স্বাধীনতা ভোগ করে এবং স্বাধীনভাবে কাজ করে সেই পরিমাণ স্বাধীনতা উন্নত দেশেও নেই। গণমাধ্যমে দূর্নীতিবাজদের বিরুদ্ধে সংবাদ পরিবেশন হলে সরকার ও রাষ্ট্রে পক্ষে ব্যবস্থা নেয়া সহজ হয়। কোন সময় অসত্য সংবাদ কাউকে নিগৃহীত করার উদ্দেশ্যে প্রচার করা সমীচিন নয়। সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। কোন সাংবাদিকের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা হলে তা আমাদের নজরে আসলে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করি।

তিনি আরও বলেন, ঢাকা ও চট্টগ্রাম ব্যতিত ৬টি বিভাগীয় শহরে বাংলাদেশ টেলিভিশনের পুর্ণাঙ্গ কেন্দ্র স্থাপন করবে সরকার। আগামী ২ থেকে আড়াই বছরের মধ্যে রংপুর কেন্দ্র থেকে অনুষ্ঠান স¤প্রচারিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শহিদুল­াহ্ কাওসার, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাড, রেজাউল করিম রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলাসহ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ