Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জোড়া মাথার নবজাতকের দাফন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ১:৩৬ পিএম

ঢাকা মেডিক‌্যাল হাসপাতালে মারা যাওয়া মাগুরার সেই জোড়া মাথার নবজাতকের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় মেয়ে শিশুটির বাবা পলাশ মোল্যার বাড়ির পাশে সদর উপজেলার জগদল গ্রামের মাদ্রাসা মাঠে নামাজে জানাজা শেষে একই এলাকার কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।

জগদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, শিশুটির মৃত্যুর খবর পাওয়ার পরপরই তিনি দাফনের সকল প্রস্তুতি গ্রহণ করেন।

জানাজায় জগদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলামসহ স্থানীয় শত শত মুসলিম অংশ নেন।

উল্লেখ‌্য, মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে সদর উপজেলার জগদল গ্রামের দমদমা পাড়ার দরিদ্র কৃষক পলাশ মোল্যার স্ত্রী সোনালি বেগম (৩০) বিশেষ বৈশিষ্ট্য সম্পন্ন শিশুর জন্ম দিয়ে বিপাকে পড়েন। অসুস্থ থাকায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যেতে বললেও অর্থের অভাবে নেওয়া সম্ভব হচ্ছিল না। পরে আজ মাগুরা -২ আসনেরর সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর শিশুটির চিকিৎসার দায়িত্ব নিয়ে ঢাকায় পাঠানোর ব্যবস্থা নেন।

উন্নত চিকিৎসার জন্য মাগুরা থেকে ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর গতকাল বুধবার (৬ জানুয়ারি) দিবাগত রাত পৌনে ৯টার দিকে শিশুটির মৃত্যু হয়। রাত পৌনে ১১টার দিকে ঢাকা থেকে অ‌্যামবুলেন্সযোগে ঢাকা থেকে রওনা হয়ে আজ ভোর পৌনে ৫টার দিকে লাশ বাড়িতে পৌঁছায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ