Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ সিরাজুল আলম খান দাদা’র ৮০তম জন্মদিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৭:২০ পিএম

আজ ৬ জানুয়ারি সিরাজুল আলম খান দাদা’র ৮০তম জন্মদিন । ইতিহাসের এক মহা নায়কের জন্মদিন। এই উপলক্ষে ব্যারিস্টার ফারাহ খানের উদ্যোগে ও সঞ্চালনায় ভার্চুয়াল একটি স্মৃতিরোমন্থম ও আড্ডার আয়োজন করা হয়েছে। দেশে-বিদেশে অবস্থানরত সিরাজুল আলম খানের একসময়ের রাজনৈতিক সহকর্মীরা এই আলোচনায় অংশ নেবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান ব্যারিস্টার ফারাহ খান।

বাংলাদেশ থেকে অংশ নেবেন গণস্বাস্থ্যের ট্রাস্টি ডাঃ জাফরউল্লাহ্‌ চৌধুরী, জেএসডির সভাপতি আসম আব্দুর রব, বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরল আম্বিয়া, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নেতা মোস্তফা মহসিন মণ্টু, লেখক সাংবাদিক শামসুদ্দিন আহমেদ পেয়ারা ও সিরাজুল আলম খানের সর্ব কনিষ্ঠ ভাই ফেরদৌস আলম খান পেয়ারু। এছাড়া লন্ডন থেকে বেতার বাংলার প্রধান নির্বাহী নাজিম চৌধুরী, ৭০ দশকের সাবেক ছাত্র নেতা আতম গিয়াসউদ্দিন খিজির, আমেরিকা থেকে ৭০ দশকের সাবেক ছাত্রনেতা কামাল সাঈদ মোহন, জার্মানি থেকে শুদ্ধস্বর ডটকমের প্রধান সম্পাদক হাবিব বাবুল এই আলোচনায় অংশ নেবেন।

বাংলাদেশ সময় রাত ৯টা, লন্ডন সময় দুপুর ৩টা, আমেরিকা সময় সকাল ৯টায় জুম এ এই স্মৃতি রোমন্থনের আড্ডাটি আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানটি আগামীকাল আমি আমার ফেইসবুকে লাইভ সম্প্রচার করবো। সবাই আমাদের সাথে থেকে সিরাজুল আলম খান ও বাংলাদেশের সঠিক ইতিহাস জানার অনুরোধ রইলো। বাংলাদেশের ৫০ বছর ও সিরাজুল আলম খানের ভূমিকা নামে আমাদের এমন আলোচনা ও আড্ডা এখন থেকে নিয়মিত চলবে।



 

Show all comments
  • মোঃ জসিম উদ্দিন ৭ জানুয়ারি, ২০২২, ৮:৫৯ পিএম says : 0
    মহান মুক্তি যুদ্বের এক রুপকার নায়ক, যার সম্পর্কে বিশেষ কিছু জানা হয়নি। সব সময় নিজেকে আড়ালে থাকতে পছন্দ করতেন। তাকে আজ কাছ থেকে জানার অনেক আগ্রহ। তাকে জানতে পারলে মুক্তিযুদ্বের আগের,মুক্তিযুদ্ধ চলার সময়ের এবং মুক্তিযুদ্বের পরবর্তী সময়ের ইতিহাসের আলোকিত ও অন্দ্বকারের ইতিহাস জানতে পারবো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জন্মদিন

১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ