Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশকে আশ্বস্ত করলেন দোরাইস্বামী

অক্সফোর্ডের ভ্যাকসিন

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার ভ্যাকসিন সরবরাহ করা নিয়ে আবারও আশ্বস্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রমকুমার দোরাইস্বামী। গতকাল মঙ্গলবার বিকেলে এক টুইট বার্তায় তিনি এ আশ্বস্তের কথা জানান।

এ সময় তিনি করোনার টিকা উৎপাদনকারী ভারতীয় প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা আদার পুনাওয়ালার একটি টুইট নিজের অ্যাকাউন্টে শেয়ার করেন। পুনাওয়ালার টুইটটি দেখার আহ্বান জানিয়ে দোরাইস্বামী তিনি লিখেছেন, ভ্যাকসিন নিয়ে যারা উদ্বিগ্ন, তারা এটি রপ্তানির বিষয়ে সেরামের সিইও’র বক্তব্য দেখুন। বাংলাদেশসহ সব দেশে ভ্যাকসিন রপ্তানির অনুমতি দিয়েছে ভারত। আমরা জানি, এ নিয়ে জনসাধারণের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। তবে ভারত বায়োটেক সম্পর্কিত যেকোনো অপপ্রচারের বিরুদ্ধে বিবৃতি দেওয়া হবে।
ভারতীয় হাইকমিশনার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব, সেরাম ইনস্টিটিউট, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়ার টুইটার অ্যাকাউন্ট এবং তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে ট্যাগ করেছেন টুইটটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ