Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর হাতিয়া বয়ারচর থেকে ৩ গ্রাম পুলিশ অপহরণ

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : হাতিয়া উপজেলার হরনী ইউনিয়নের বয়ারচর থেকে জাহিরুল ইসলাম (৩০), আলমগীর হোসেন (২৮) ও মো. সাগর (২৩) নামের তিন গ্রাম পুলিশকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে গেছে রামগতির সন্ত্রাসীরা। বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে বয়ারচরের মাঈন উদ্দিন বাজার সংলগ্ন হরনী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। অপহৃত তিন গ্রাম পুলিশ একই এলাকার বাসিন্দা।
স্থানীয় ইউনিয়ন প্রশাসক মুশফিকুর রহমান জানান, দীর্ঘদিন যাবত পার্শ্ববর্তী লক্ষ্মীপুর জেলার রামগতির উপজেলার চরগাজী ইউনিয়নের সাথে হাতিয়া উপজেলার সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। এ জের ধরে রামগতির সন্ত্রাসীরা বয়ারচরে কয়েক দফা হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর, লুটপাট এবং বেশ কয়েকটি বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। বৃহস্পতিবার রামগতির চিহ্নিত সন্ত্রাসী ফরিদ, সোলায়মান ও ওলি কমান্ডারের নেতৃত্বে একদল সন্ত্রাসী মাঈন উদ্দিন বাজার সংলগ্ন হরনী ইউনিয়ন পরিষদের সামনে এসে স্থানীয় লোকজনকে ধাওয়া করে। এসময় সন্ত্রাসীরা পরিষদের সামনে থেকে গ্রাম পুলিশ আলমগীর, সাগর ও জাহিরুলকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। তিনি আরো জানান, অপহৃত তিন গ্রাম পুলিশের ব্যবহৃত মোবাইল ফোনগুলো সন্ত্রাসীরা ছিনিয়ে নিয়ে বন্ধ করে দেওয়ায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। এছাড়া দুপুর ১টার পর থেকে বয়ারচরের প্রধান সড়কে গাছের গুড়ি ফেলে ওই সড়ক বন্ধ করে দিয়েছে ওই সন্ত্রাসীরা। হাতিয়া থানার ওসি গোলাম ফারুক জানান, তিন গ্রাম পুলিশকে অপহরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ