Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফায়ার সার্ভিসের ল্যান্ডফোনে যান্ত্রিক ত্রুটি

৯ ঘণ্টা পর সচল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ প্রায় ৯ ঘন্টা বন্ধ ছিল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমের হটলাইন টিএন্ডটি নাম্বার। গতকাল সকাল ১১ টা ১৫ মিনিটে ফায়ার সার্ভিসের হটলাইনসহ ল্যান্ডফোন নাম্বারগুলো সচল হয়। তবে দুর্ঘটনা ও অগ্নিকান্ডের ঘটনায় সার্বক্ষণিক তাদের মোবাইল নম্বরে যোগাযোগ করা গেছে। ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (মিডিয়া) মো. রায়হান জানান, গত শনিবার মধ্যরাত ২টা ১৫ মিনিট থেকে হটলাইনের +০২৯৫৫৫৫৫৫ নম্বরসহ সব ল্যান্ডফোন বিকল হয়ে যায়। এরপর থেকেই লাইন মেরামতের কাজ শুরু করেন সংশ্লিষ্টরা। পরে দীর্ঘ নয় ঘন্টা পর গতকাল সকাল ১১টা ১৫ মিনিটে হটলাইনসহ ল্যান্ডফোন সচল হয়। 

তবে তখন থেকে ফায়ার সার্ভিসের জরুরি সেবা নিতে ০১৭৩০৩৩৬৬৯৯, ০১৭১৩০৩৮১৮১, ০১৭১৩০৩৮১৮২, ০১৯৬৮৮৮১১১১ নম্বরে ফোন দিতে সবাইকে বলা হয়েছিল। এছাড়াও গ্রাহকরা জরুরি সেবা ৯৯৯ নম্বরেও ফোন দিয়ে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করতে পারবে বলেও বলা হয়েছিল। সে সময় ফায়ার সার্ভিস থেকে জানানো হয়, ফোন বিকল হওয়ার সমস্যাটি ফায়ার সার্ভিসের দিক থেকে কোন বিষয় নয়। বিটিসিএলের কারিগরি ত্রুটির কারণেই মাঝে-মধ্যে এমন হচ্ছে। বিষয়টির স্থায়ী সমাধানের জন্য বিটিসিএলকে চিঠি পাঠিয়ে অবগত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ