Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রতিবন্ধী পরিবারকে ঘর উপহার দিলেন ইউএনও

দৌলতখান (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

ভোলার দৌলতখানে মাথা গোঁজার ঠাঁই চান প্রতিবন্ধী জামাল। এই শিরোনামে কয়েকটি গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিষয়টি ছড়িয়ে পরে। এরপর বিষয়টি দৃষ্টিগোচর হয় জেলা প্রশাসকসহ উপজেলা প্রশাসনের। গতকাল রোববার সকালে দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কাওছার হোসেন সকালে সেই অসহায় প্রতিবন্ধী জামালের বাড়িতে এসে প্রশাসনের উদ্দ্যোগে একটি ঘর নির্মাণ করে দেয়ার সিদ্ধান্ত নেন।
এরই মধ্যে অসহায় প্রতিবন্ধী জামালের বাড়িতে ঘর নির্মাণের যাবতীয় সরঞ্জাম এসে পৌঁছেছে। তবে একটি ঘর উপহার পেয়ে আনন্দে আত্মহারা অসহায় প্রতিবন্ধী জামালসহ তার পরিবার। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওছার হোসেন জানান, সেই অসহায় প্রতিবন্ধী জামাল ও তার পরিবার জরাজীর্ণ একটি ঘরে তীব্র শীতের প্রকোপে স্ত্রী সন্তানসহ অনেক কষ্টে জীবন যাপন করছেন। বিষয়টি গণমাধ্যমে উঠে আসার পর প্রশাসনের উদ্দ্যোগে তাকে একটি ঘর উপহার দেয়া হয়। এ ছাড়াও মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উদ্দ্যোগে দৌলতখানে ভ‚মিহীন ও গৃহহীন ৪২টি পরিবারকে ঘর উপহার দেয়া হয়। বর্তমানে এসব ঘর নির্মাণ কার্যক্রম অব্যাহত রয়েছে। আগামী ১৫ জানুয়ারি সরকার প্রধান শেখ হাসিনা একযোগে সারা দেশে এসব ঘর উদ্বোধন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ