Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাগমারায় পুকুর পুনঃখনন কাজের উদ্বোধন

বাগমারা (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

রাজশাহীর বাগমারা উপজেলা পরিষদ চত্বরে পুকুর খনন কাজের উদ্বোধন করা হয়েছে। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক রাজশাহী রিজিয়নের বাগমারা উপজেলায় পুকুর পুনঃখনন ও ভূউপরিস্থ পানি উন্নয়নের মাধ্যমে ক্ষুদ্র সেচের ব্যবহার শীর্ষক প্রকল্পের আওতায় পুকুরটির পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়।
গতকাল রোববার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার প্রধান অতিথি থেকে এর উদ্বোধন করেন। এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, প্রকৌশলী সাইফুল ইসলাম, বাগমারা প্রেস ক্লাবের সভাপতি আলতাফ হোসেন মন্ডল, উপজেলা আ.লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা হাফিজুর রহমান প্রমুখ।
বিএমডি-এর বাগমারা দফতরের তদারকিতে পুকুর খনন কাজ বাস্তবায়ন করা হচ্ছে। এছাড়াও বাগমারায় মোট ২৯টি পুকুর পুনঃখনন ও ১৪টি এলএলপি সোলার প্যানেল রাণি ও বারনই নদীতে স্থাপন করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়েছে। এর ফলে ভূ-গর্ভস্থ পানির চাপ কমে আসবে ও ভ‚-উপরিস্থ পানির ব্যবহার বাড়বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ