Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাণীশংকৈলে ইউপি চেয়ারম্যানের ইটভাটা ভেঙে দিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ৪:৫২ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ভ্রাম্যমান আদালত বসিয়ে ইউপি চেয়ারম্যান জিতেন্দ্র নার্থ রায়ের ইটভাটা ভেঙে দিলো সেই সাথে ১০ হাজার টাকা জরিমানা করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রব্বানী চৌধুরী।
ম্যাজিস্ট্রেট বলেন, অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই ইটভাটার সঠিক কাগজ পত্র না পাওয়ায় এবং ডিসির পারমিট না থাকায় ইটভাটার মালিককে ১০ হাজার টাকা জরিমানা সহ তার ইটভাটার আংশিক অংশ ভেঙ্গে দেওয়া হয়েছে। এসময় বন ও পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি , দমকল বাহিনীর কর্মীসহ আইনশৃংখলা বাহিনী সদস্যরা উপস্থিত ছিলেন।
এপ্রসঙ্গে ইটভাটার মালিক বলেন, ডিসি অফিসে সময়মত কাগজপত্র না পৌছার কারণে আমার ইটভাটা ভাংচুরসহ জরিমানা হয়েছে। ঘটনাটি ঘটেছে ৩ জানুয়ারি বাচোর ইউনিয়নে।
এদিকে স্থানীয়দের ব্যাপক অভিযোগ পৌরসভা ঘেষা একাধিক ইটভাটা গড়ে উঠায় আবাদি জমি কমে যাচ্ছে, উজাড় হচ্ছে ফলজ ও বনজ বৃক্ষ সহ বিভিন্ন প্রজাতির গাছ। এতে প্রাকৃতিক ভারসাম্য হুমকির মুখে পড়েছে বলে মন্তব্য করেছে অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ