Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে যুক্তরাজ্য প্রবাসীদের জন্য প্রস্তুত ৯টি হোটেল

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ৪:৩০ পিএম

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য সিলেটে পূর্বে ঘোষিত দু’টি সহ ৯টি হোটেল প্রস্তুত করা হয়েছে। সিলেট জেলা প্রশাসন স্থানীয় হোটেল মালিকদের সহযোগিতায় প্রস্তুত করেছে এ ৯টি হোটেল। এসব হোটেলে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। যুক্তরাজ্যের লন্ডন থেকে প্রতি সপ্তাহে সিলেট আসে দু'টি ফ্লাইট। প্রতি সোম ও বৃহস্পতিবার ওসমানী বিমানবন্দরে আসছে বিমানের এসব ফ্লাইট। এই হিসাবে আগামীকাল (সোমবার) যেসব যাত্রী লন্ডন থেকে ওসমানীতে আসবেন, তাদের নির্ধারিত হোটেলে থাকতে হবে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, কোয়ারেন্টাইনের জন্য নির্ধারিত হোটেল ৯টি হচ্ছে-আম্বরখানার হোটেল ব্রিটানিয়া, ধোপাদীঘিরপারের হোটেল অনুরাগ, মিরের ময়দানস্থ লা-রোজ, দরগা গেইটস্থ হোটেল হলি সাইড, মিরাবাজারস্থ হোটেল সুপ্রীম, মেন্দিবাগস্থ হোটেল গার্ডেন ইন, দরগা গেইটস্থ হোটেল স্টার প্যাসিফিক, হোটেল হলি গেইট ও সোবহানীঘাটস্থ হোটেল ভ্যালি গার্ডেন। গত শুক্রবার এক অনুষ্ঠানে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম প্রবাসীদের জন্য হোটেল চূড়ান্ত করার বিষয়টি নিশ্চিত করে বলেন, কোয়ারেন্টাইনে রাখার মতো ব্যবস্থা করা হবে সব মিলিয়ে ৬০০ জনকে। যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের এসব হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে নিজ খরচে।
সরকারের নির্দেশনা অনুযায়ী, শুক্রবার থেকে যুক্তরাজ্য ফেরত যাত্রীদের বাধ্যতামূলক হয়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন। এদিন ঢাকায় লন্ডন থেকে আসা কয়েকজন যাত্রীকে পাঠানো হয় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে।
উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশ বিমান যোগাযোগ বন্ধ রেখেছে যুক্তরাজ্যেও সাথে নতুন ধরনের করোনাভাইরাস সংক্রমণের কারণে এ সিন্ধান্ত নেয় দেশগুলো। তবে বাংলাদেশের সাথে অব্যাহত রয়েছে যোগাযোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ