Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে গণমাধ্যমের সহায়তা প্রয়োজন

ভার্চুয়াল সভায় পরিবেশমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, পরিবেশ দ‚ষণ নিয়ন্ত্রণে সরকার নিরলসভাবে কাজ করছে। পরিবেশ দ‚ষণ নিয়ন্ত্রণ কাক্সিক্ষত পর্যায়ে নিয়ে আসতে সরকারের সকল উদ্যোগের সঙ্গে জনগণের সক্রিয় অংশগ্রহণ প্রয়োজন। এছাড়া পলিথিন, প্লাস্টিকসহ ক্ষতিকর বস্তুর ব্যবহার রোধসহ সার্বিক পরিবেশ দ‚ষণ নিয়ন্ত্রণে জনসচেতনতা সৃষ্টিতে প্রয়োজন গণমাধ্যমের সহায়তা।

গতকাল জাতীয় প্রেসক্লাবে এক অনলাইন মিডিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী বলেন, জাতীয় বিভিন্ন ক্রান্তিকালে গণমাধ্যম বলিষ্ঠ ভূমিকা পালন করেছে। দুর্নীতি, অনিয়ম দূর করতে দেশের গণমাধ্যমগুলোর দায়িত্বশীল ভূমিকাও প্রশংসনীয়। মো: শাহাব উদ্দিন বলেন, বর্তমান গণতান্ত্রিক সরকার অবাধ তথ্য প্রবাহ ও জনগণের মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী। এজন্য সরকার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার পাশাপাশি অনলাইন গণমাধ্যমকেও পর্যায়ক্রমে রেজিস্ট্রেশন দেওয়া অব্যাহত রেখেছে। জনপ্রিয় নতুন এ গণমাধ্যমটি সঠিক ও বস্তনিষ্ঠ সংবাদ প্রকাশ করলেই জনগণের কল্যাণ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলা একাডেমির পরিচালক অপরেশ কুমার ব্যানার্জি, ইন্ডিয়ান করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট সাংবাদিক বাসুদেব ধর, আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য মানিক লাল ঘোষ এবং ব্যারিস্টার সৌমিত্র সরদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণমাধ্যম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ