Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভাতা আত্মসাৎকারীর বিচার দাবিতে মানববন্ধন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ঝালকাঠিতে সুলতান আহম্মেদ দুয়ারী নামে এক প্রতারক প্রকৃত মুক্তিযোদ্ধা সুলতান হোসেন মাঝির ওসমানি সনদ কেড়ে নিয়ে দীর্ঘদিন ধরে রাষ্ট্রীয় সুযোগ সুবিধা ভোগ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি ধরা পড়ায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় তার গেজেট ও সনদ বাতিল করে দেয়। প্রতারক সুলতান দুয়ারীকে গ্রেফতার ও বিচারের দাবিতে গতকাল শনিবার সকাল ১১টায় ঝালকাঠি প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করা হয়েছে।
প্রকৃত মুক্তিযোদ্ধা সুলতান হোসেন মাঝির পরিবারসহ গ্রামের সাধারণ মানুষ এ কর্মসূচিতে অংশ নেয়। মানববন্ধনে প্রকৃত মুক্তিযোদ্ধার পরিবার প্রতারক সুলতান দুয়ারীর দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধা ভাতা আত্মসাত করা প্রায় ১০ লাখ টাকা ফেরত দেয়ার দাবি জানান। পরে ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন প্রকৃত মুক্তিযোদ্ধা সুলতান মাঝির স্ত্রী ফরিদা বেগম। এ সময় তার ছেলে মিরাজ মাঝি ও ভাগিনা মো. সোহেল হাওলাদারসহ ২০-২৫ জন গ্রামবাসী উপস্থিত ছিলেন। ফরিদা বেগমের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ভাগিনা মো. সোহেল হাওলাদার।
অভিযুক্ত সুলতান দুয়ারীর দাবি, তিনি একজন প্রকৃত মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধার সনদ বাতিলের আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে মামলা করেছেন। মামলা চলমান থাকা অবস্থায় গেজেট বাতিল বেআইনি। ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন্নাহার বলেন, মন্ত্রণালয়ের চিঠির পরে সুলতান হোসেন দুয়ারীর ভাতা বন্ধ করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা হবে কি না, সে বিষয়ে ঊর্ধ্বতন কর্তপক্ষের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ