Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

আলফাডাঙ্গায় অগ্নিকান্ডে পাটের গুদাম পুড়ে ছাই

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২০, ৫:৫৭ পিএম

ফরিদপুরের আলফাডাঙ্গায় পাটের গুদামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে উপজেলার পাঁচুড়িয়া ইউনিয়নের বেড়িরহাট বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আলফাডাঙ্গা উপজেলার কঠুরাকান্দি গ্রামের ওহিদুর রহমান বেড়িরহাট বাজারে রেখা সর্দারের ঘর ভাড়া করে প্রায় সাড়ে ৩০০ মণ পাট ক্রয় করে মজুত রাখছিলেন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে হঠাৎ ওই গুদাম ঘরের টিন শেডের উপরে আগুনের ধোঁয়া দেখতে পায় বাজারের ব্যবসায়ীরা। ব্যবসায়িরা ওহিদুর রহমানকে খবর দিয়ে তারা আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে আগুন নিয়ন্ত্রণ আনতে ব্যর্থ হয়ে পাশের উপজেলা বোয়ালমারী ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে বোয়ালমারী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘ দেড় ঘন্টা যাবত চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে এ সময়ের মধ্যে সকল পাট পুড়ে যায় এবং গুদামটি পুড়ে ছাই হয়ে গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বোয়ালমারী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার (ভারপ্রাপ্ত) মো. ওয়াহিদুজ্জামান খান কালের কণ্ঠকে জানান, 'খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁঁছে প্রায় দেড় ঘন্টা যাবত চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনি। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।' এতে ওই ব্যবসায়ির প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

পল্লী বিদ্যুতের আলফাডাঙ্গার এজিএম প্রকৌশলী মিরাজুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে সেটা তদন্তধীন রয়েছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ