Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এখানে কোনো গায়ের জোর চলবে না: আতিকুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১:৫০ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ১২০ ফুট রাস্তা হয়ে গেছে ২০ ফুট। এখানে অনেক ভবন হয়েছে রাজউকের নকশা কোড ছাড়া। অনেকে ভবন তৈরি করেছেন গায়ের জোর বা ক্ষমতার জোরে। এখানে কোনো গায়ের জোর বা রাজনৈতিক জোর চলবে না। যে যত বড়ই শক্তিধর হোক না কেন রাজউকের রাস্তা কেউ দখল করতে পারবে না। স্বেচ্ছায় যদি কেউ জায়গা ছেড়ে না দেয়, তাদেরকে উচ্ছেদ করা হবে রাস্তা প্রশস্ত করা হবে।

আজ বুধবার (৩০ ডিসেম্বর) রাজধানীর ভাষানটেক বস্তি পরিদর্শনকালে এসব কথা বলেন। মেয়র বলেন, ‘ডেন্টাল হাসপাতাল থেকে ভাষানটেক পকেটগেট সড়ক অল্প কয়েকজন মানুষের জন্য হাজার-হাজার, লাখ-লাখ মানুষ কষ্ট পাচ্ছে। এলাকার অনেকের কাছ থেকে আমরা অভিযোগ পেয়েছি। আমি এখানে এসে দেখলাম, অনেকে জেনে-বুঝে বা না বুঝে রাস্তা দখল করে ভবন তৈরি করেছেন। রাজউকের রাস্তার নকশার মধ্যে কেউ ভবন রাখতে পারবেন না। আমরা সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করবো। সাতদিন সময় দিয়েছি। এই সময়ের মধ্যে উঠে না গেলে, ম্যাজিস্ট্রেট দিয়ে উচ্ছেদ অভিযান চালানো হবে’।

বস্তিবাসীদের উন্নয়নের কথা উল্লেখ করে মেয়র বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্তি উন্নয়ন করার জন্য আমাকে বলেছেন। আমি তার নির্দেশনা অনুযায়ী বস্তি দেখতে এসেছি। প্রধানমন্ত্রী বলেছেন, এদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। আমরা বস্তিবাসীদের পুর্নবাসনের চেষ্টা করছি। আশা করি, বস্তিবাসীদের জন্য স্থায়ী সমাধান করতে পারবো’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আতিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ