Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞা প্রত্যাহার করল ভারত

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশে পেঁয়াজ রফতানির অনুমতি দিয়েছে ভারত। চার মাস আগে উৎপাদন সঙ্কট দেখিয়ে দীর্ঘ সময় বন্ধ রাখার পর গত সোমবার এ অনুমতি পেয়েছে হিলি বন্দরের ব্যবসায়ীরা। হিলি স্থলবন্দরে আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুনুর রশীদ হারুন বিষয়টি নিশ্চিত করেছেন ।

ভারতের কৃষি মন্ত্রণালয় এই নিদের্শনা জারির পর গত সোমবার সন্ধ্যায় ভারতীয় রফতানিকারকদের মাধ্যমে এ ঘোষণা বাংলাদেশের আমদানিকারকদের হাতে এসে পৌঁছায়। হিলি স্থলবন্দরে আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুনুর রশীদ হারুন বলেন, ভারত সরকার গেল ১৪ সেপ্টেম্বর উৎপাদন সঙ্কট দেখিয়ে বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়। তবে সে নিষেধাজ্ঞা ভারতের বাণিজ্য মন্ত্রণালয় প্রত্যাহার করে নিয়ে একটি ঘোষণা আমাদের কাছে পাঠিয়েছে। ইতোমধ্যে পেঁয়াজ আমদানি জন্য কার্যক্রম শুরু হয়েছে। আশা করা যাচ্ছে জানুয়ারির প্রথম সপ্তাহে দেশে ভারতীয় পেঁয়াজ আসবে। আমদানি শুরু হলে দেশের বাজার স্বাভাবিক হবে বলে জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজ

১৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ