Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে সাংবাদিক পরিচয়ে আটক ৪

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতাঃ | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

চট্টগ্রামের রাউজানে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে যাওয়া ৫ জনকে আটক করেছে পুলিশ। গত সোমবার বিকেল ৩টায় রাউজান পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের চারাবটতল এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা মায়মনসিংহ জেলার শাপলা থানার খোকন আলীর ছেলে আল আমিন আহমেদ (৩৫), একই জেলার গফরগাঁও থানার সিরাজুল ইসলামের মেয়ে আরিফা আফরোজ (২০), একই জেলার বালুকা থানার সৈয়দ আবদুর জব্বারের মেয়ে সৈয়দা জবা (২২), একই এলাকার মাছুম হাসান (৩৫), গাড়ি চালক কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার হাশেম মজুমদারের ছেরে ইলিয়াছ মজুমদার (৫৫)।

রাউজান থানা পুলিশ জানায়, মাইক্রো গাড়ির সামনে দৈনিক বর্তমান কথা ও দেশটিভি বাংলার স্টিকার লাগিয়ে, মুঠোফেনের পেছনে নিউজ বাংলা টিভি এবং গলায় জবস টিভি ও দেশকাল পত্রিকার কার্ড ঝুলিয়ে তারা একাধিক ইটভাটায় গিয়ে মোটা অংকের চাঁদাবাজি করে। সর্বশেষ রাউজান পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের একটি ইটভাটায় চাঁদা দাবি করলে তারা নগদ ২ হাজার টাকা ও বিকাশে ১০ হাজার টাকা প্রদান করে পুলিশকে খবর দিয়ে আটকে রাখে। আটকের পর পুলিশের কাছে তারা স্বীকার করে তারা প্রকৃত সাংবাদিক নয়। দৈনিক বর্তমান কথা পত্রিকার সাংবাদিক নিজেকে ৮ম শ্রেণি পাশ দাবি করলেও পত্রিকার নাম লিখতে বললে তিনি লিখেন ‘বরর্মাান কথা’। গাড়ি চালক স্বীকার করেন, তাকে চট্টগ্রাম নগরী থেকে ভাড়া করে হাটহাজারী আসার পর গাড়ির সামনে ও পেছনে স্টিকার লাগানো হয়। আটক দু’নারী সাংবাদিক স্বীকার করেন তাদেরকে কক্সবাজার নিয়ে যাওয়ার প্রলোভনে আনা হলেও রাউজানে নিয়ে আসা হয়।

এই প্রসঙ্গে সহকারী পুলিশ সুপার (রাউজান-রাঙ্গুনিয়া সার্কেল) আনোয়ার হোসেন শামীম বলেন, সাংবাদিক পরিচয়ে চার কথিত সাংবাদিকসহ ৫ জনকে আটক করা হয়েছে। চাঁদাবাজির ঘটনায় ব্যবহৃত মাইক্রোটি জব্দ করা হয়েছে। তাদের কাছ থেকে বিভিন্ন টিভি ও পত্রিকার পরিচয়পত্র ও বিজিটিং কার্ড জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে রাউজান থানায় মামলা রুজুর পক্রিয়া চলছে।

রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন বলেন, তারা একাধিক ইটভাটা থেকে মোটা অংকের চাঁদাবাজি করেছে। আমরা ২ ইটভাটা থেকে ২২ হাজার টাকা চাঁদাবাজির প্রমাণ পেয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ