Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভূয়া অনলাইন ও প্রেস লোগোর ব্যাপারে এসএমপি পুলিশ পদক্ষেপ নেবে বলেন জানালেন কমিশনার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ৬:১৮ পিএম

সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিশারুল আরিফ বলেছেন, সমাজ গঠনের মূল দায়িত্ব পালন করে সাংবাদিকরা। আর পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষায় কাজ করছে। সাংবাদিকদের লেখনীর ফলে সাধারণ জনগণের মাঝে ব্যাপক প্রভাব বিস্তার লাভ করে। যে কোন অপরাধ গোড়া থেকে নির্মূল করার জন্য সাংবাদিক ও সাধারণ জনগণের সহায়তা প্রয়োজন। তিনি বলেন, পুলিশের সাথে সাংবাদিকদের যে দূরত্ব সৃষ্টি হয়েছে তা দূর করতে একজন নির্দিষ্ট অফিসার সাংবাদিকদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ করবেন। তিনি বলেন কিশোর গ্যাং, চাঁদাবাজদের তালিকা প্রস্তত করে তা প্রতিরোধে নেওয়া হচ্ছে অ্যাকশন। মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করে বলেন, যদি কোন পুলিশ সদস্যও মাদকের সঙ্গে যুক্ত হয় তাহলে তাকে চাকুরিচ্যূত করে আইনের আওতায় আনা হবে। সিলেটের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাথে এসএমপি পুলিশ কমিশনারের মত বিনিময়ের ধারাবাহিকতার অংশ হিসেবে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
নগরীর উপশহরস্থ সিলেট মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর এর সম্মেলন কক্ষে ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা), সিলেটের সাথে মতবিনিময় সভায় পুলিশ কমিশনার সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মূখপাত্র) বি.এম. আশরাফ উল্যাহ তাহের এর পরিচালনায় উক্ত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন অতিঃ পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, অতিঃ পুলিশ কশিনার (ক্রাইম এন্ড অপস্) মোঃ শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, ইমজা সিলেটের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মঈন উদ্দিন মনজু, ইমজার সাধারণ সম্পাদক সজল ছত্রী, কার্যনির্বাহী সদস্য ও সাধারণ সদস্যগণ।
পুলিশ কমিশনার বলেন, কোন ঘটনা ঘটলে তাৎক্ষনিকভাবে পুলিশের কাছে সংবাদ প্রাপ্তি, পুলিশের সাথে সাংবাদিকদের যোগাযোগ বৃদ্ধি, ভূয়া অনলাইন মিডিয়া, কিশোর গ্যাং, মাদক, জুয়া, তীর শিলং এবং প্রেস এর লোগো ব্যবহার করে অবৈধ কার্যক্রম সম্পাদন সংক্রান্ত বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।
তিনি আরও বলেন, শিলং তীর খেলার এজেন্টদের তালিকা প্রস্তত করা হচ্ছে। এ ব্যাপারে সাংবাদিকদের কাছে তথ্য থাকলে তা দিয়ে সহায়তা করার জন্য আহবান জানান। প্রেস লেখা মোটরসাইকেল এর বিরুদ্ধে এসএমপি’র ট্রাফিক বিভাগ কাজ করে যাচ্ছে যদি তাদের কাগজপত্র ঠিক না থাকে তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে। নগরীর লোকজনকে দ্রুততম সময়ের মধ্যে সেবা প্রদান করার জন্য প্রতিটি থানায় কিউ.আর,টি টিম গঠন করা হয়েছে।
এসএমপি কমিশনার বলেন, সাংবাদিক সাকিকে আক্রমণ করার সাথে যারা জড়িত তাদের ৪ জনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে বাকিদের দ্রুত আইনের আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ