Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মংলা ইপিজেডে আগুন

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদাদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বাগেরহাটের মংলা ইপিজেডের একটি সুতার তৈরির কারখানায় আগুন লেগেছে। গতকাল সোমবার ভোর ৬ টা ১০ মিনিটের দিকে লাগা আগুন দুপুর পর্যন্ত নিভানো সম্ভব হয়নি। আগুন নিয়ন্ত্রনে বাগেরহাট, মংলা বন্দর কর্তৃপক্ষ, নেভী ও ইপিজেডের ফায়ার সার্ভিসের মোট ৪টি টিম কাজ করছে।

মংলা ইপিজেডের জেনারেল ম্যানেজার মোঃ মাহাবুব আহমেদ ছিদ্দিক জানান, ভোরে ইপিজেডের গুয়াংজু হুয়াস্যাং সাইন্স এন্ড টেকনোলজি ফ্যাক্টরির গোডাউনে আগুন লাগে।

গোডাউনে থাকা তুলায় আগুন ধরে তা ধাউ ধাউ করে জ্বলতে থাকে। এরপর তাৎক্ষনিকভাবে ইপিজেড, মংলা বন্দর ও নৌবাহিনীর ফায়ার সার্ভিসের দল এসে আগুন নিভাতে শুরু করে। আগুন না নিভলেও নিয়ন্ত্রণে রয়েছে। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এই মুহূর্তে কিছু জানানো সম্ভব নয় বলে জানান তিনি।

তিনি আরো বলেন, যে গোডাউনে আগুন লেগেছে সেটিতে সুতা তৈরির তুলা রয়েছে তাই আগুন নিভাতে কিছুটা বেগ পেতে হচ্ছে। অগ্নিকান্ডে ওই কারখানার কোন লোকজনের ক্ষয়ক্ষতি হয়নি বলেও জানান তিনি।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ গোলাম সরোয়ার ঘটনাস্থল থেকে জানান, আগুন গোডাউনের ভেতর সীমাবদ্ধ রাখতে সক্ষম হয়েছি। তবে এখানে পানির সল্পতার জন্য কাজ করতে কিছুটা সমস্যা হচ্ছে। নদী থেকে পানি আনার ব্যবস্থা করা হচ্ছে। তবে কোন হতাহতের ঘটনা ঘনেটি বলে নিশ্চিত করেছেন এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ