Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আশাশুনিতে ফায়ার সার্ভিস উদ্বোধন

আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

আশাশুনিতে ফায়ার সার্ভিস অ্যান্ড সিফিল ডিফেন্সের যাত্রা শুরু হয়েছে। আশাশুনি উপজেলা একটি নদী বেষ্টিত ও সাতক্ষীরা শহর থেকে ১৪ থেকে ৯০-১০০ কি.মি. দূরবর্তীতে অবস্থিত অঞ্চল নিয়ে গঠিত। এলাকার অগ্নিকান্ড, দুর্ঘটনা, প্রাকৃতিক দুর্ঘটনার সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রয়োজনীয়তা থাকলেও সাতক্ষীরা জেলা শহর থেকে এসে কাজ করার সহজ সুযোগ ছিলনা। এসব দিক বিবেচনা করে গত রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশাশুনির ফায়ার স্টেশনের উদ্বোধন করেন।

জানা যায়, আশাশুনি সদরে অবস্থিত স্টেশনটিতে ১টি পানিবাহী গাড়ি, ১টি পাম্প বহনকারী গাড়ি দেয়া হয়েছে। পানিবাহী গাড়ি ১৮০০ লি. পানি ক্ষমতা সম্পন্ন এবং পাম্প বহনকারী গাড়ি ২ হার্ড হাডসু পাম্প, যা প্রতি মিনিটে ১২০০ লিটার পানি ব্যবহার করতে পারে। স্টেশনে বর্তমানে লিডার মো. রফিকুল ইসলাম ও লিডার মো. কুতুব উদ্দীন, দুজন ড্রাইভার, ১০ জন ফায়ারম্যান ও একজন কুক রয়েছেন। স্টেশন থেকে অগ্নি, সড়ক দুর্ঘটনা, ভূমিকম্প দুর্ঘটনাকারীন উদ্ধার এবং নৌ দুর্ঘটনা ঘটলে উদ্ধার ও প্রয়োজনীয় চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানোর দায়িত্ব পালন করবে। স্টেশানে সার্বক্ষণিক যোগাযোগের জন্য ০১৩১৩৪২৫৯২০ নম্বরে যোগাযোগ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ