Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন বিভাগের মিথ্যা মামলার অভিযোগ

কাপ্তাইয়ে সংবাদ সম্মেলন

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিনের পক্ষে গত শনিবার কাপ্তাই জেটিঘাটস্ত কাঠ ব্যবসায়ী সমিতির কার্যালয়ে দুপুর ১২টায় এক সংবাদ সম্মেলন করা হয়। উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের ব্যানারে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন উপজেলা ছাত্রলীগের সভাপতি এম নুর উদ্দিন সুমন।

লিখিত বক্তব্যে এম নুর উদ্দিন সুমন বলেন, উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন ব্যক্তিগত জীবনে একজন সৎ, নির্লোভ জনবান্ধব নেতা। তিনি একজন দক্ষিণ বন বিভাগের পরিবহনের সফল ঠিকাদার ব্যবসায়ী। তার ব্যবসায়ীক সফলতায় ও রাজনৈতিক বিচক্ষণতায় ঈর্ষান্বিত হয়ে একটি বিশেষ মহল বন বিভাগের কতিপয় কর্মকর্তার সাথে যোগসাজশে তাকে মিথ্যা মামলায় জড়ানো হয়।
তিনি আরোও বলেন, তিনি ব্যবসায়িক কারণে লাখ লাখ টাকা বন বিভাগকে রাজস্ব দেন, অথচ তাকেই কাঠ পাচারের মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় জড়ানো হয়েছে। স্বার্থান্বেষী কুচুক্রী মহলের প্রভাবে বন কর্মকর্তা কর্তৃক বিজ্ঞ আদালতে উপস্থাপিত মিথ্যা অভিযোগের তাকে ত্রিশ লাখ টাকা জরিমানা ও ৩ বছর সশ্রম কারাদন্ড এবং অনাদয়ে ৯ মাসের জেল প্রদান করা হয়। যার পরিপ্রেক্ষিতে তিনি ইতোমধ্যে গ্রেফতার হন এবং রাঙ্গামাটি জজ কোর্ট হতে তিনি জামিন নেন।

তিনি আরও বলেন, আমরা এই মিথ্যা মামলার তীব্র নিন্দা জানাই। সংবিধান ও সত্যের আড়ালে একজন ন্যায় ও নিরীহ সম্মানিত ব্যক্তিকে মিথ্যা মামলা হতে অব্যাহতি প্রদান এবং এর সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ