Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে শতবর্ষী স্কুলে সিসি ক্যামেরা ও পাঠাগার স্থাপন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ১:৫৩ পিএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের নিরাপত্তা রক্ষায় ১২ টি সিসি ক্যামেরা প্রদান করেছে “আমার ভালোবাসা” নামের একটি সামাজিক সংগঠন। এসময় একটি পাঠাগার স্থাপনের উদ্যোগ নেয়া হয়। স্কুলের শিক্ষার্থী, শিক্ষক মন্ডলী ও পরিচালনা পর্ষদের সদস্যদের আয়োজনে স্কুল প্রাঙ্গণে শনিবার এক অনুষ্ঠানের মাধ্যমে পাঠাগারের যাত্রা শুরু হয়।

উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের সুপারিনটেনডেন্ট প্রভাষ বিশ্বাস বিশেষ অতিথি ছিলেন ঢাকার কুইন্স কলেজের জীব বিজ্ঞান ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান প্রফেসর সরমিন আক্তার রোজী) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রচার সম্পাদক আছাদুজ্জামান।

বক্তারা বলেন, শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বিস্তারে পাঠাগারের বিকল্প নেই। বই পড়ার অভ্যাসই তরুন সমাজকে মাদকের ছোবল থেকে রক্ষা করতে পারে। তাই বেশী বেশী বই পড়ার অভ্যাস গড়ে তোলা খুবই প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ