Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আলেম সমাজকে প্রতিপক্ষ বানানোর পরিণাম হবে ভয়াবহ

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, সাম্প্রতিক সময়ে ভীষণ উদ্বেগের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে, দেশের বিভিন্ন স্থানে আলেম সমাজকে পরিকল্পিত ভাবে প্রতিপক্ষ বানানো হচ্ছে। ভাস্কর্যসহ অন্যান্য ইস্যুতে ওলামায়ে কেরামের যৌক্তিক বক্তব্যকে কেন্দ্র করে পরিস্থিতি ঘোলাটে করার নানা অপচেষ্টা চলছে।

কোন কোন প্রশাসনিক কর্মকর্তা দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিয়ে সংঘাতের উস্কানি দিচ্ছেন। এহেন পরিস্থিতিতে আমাদের স্পষ্ট বক্তব্য হচ্ছে সরকারকে অতি দ্রুত সময়ের মধ্যে এসব অনৈতিক কর্মকান্ড বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় আলেম সমাজকে প্রতিপক্ষ বানানোর পরিণাম হবে ভয়াবহ। গতকাল শনিবার জামেয়া মাদানিয়া বারিধারায় অনুষ্ঠিত শুরা ও আমেলার যৌথ অধিবেশনে জমিয়ত নেতৃবৃন্দ এসব কথা বলেন। অধিবেশনের শুরুতেই জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.)এর মাগফিরাত ও দরজা বুলুন্দীর জন্য দোয়া করা হয়।

দলের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শাইখ জিয়া উদ্দীনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা আব্দুর রব ইউসুফী,মাওলানা জুনায়েদ আল-হাবীব,মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী,ভারপ্রাপ্ত মহসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহা উদ্দীন জাকারিয়া, মুফতী মুনীর হোসাইন কাসেমী, মাওলানা আব্দুল বাসীর, মুফতী মাসউদুল করূম, মাওলানা নাজমুল হাসান, মাওলানা মতিউর রহমান গাজিপুরী, মফতী নাসিরুদ্দিন খান, মাওলানা জাকির হোসাইন কাসেমী, মাওলানা জয়নুল আবেদীন। উক্ত অধিবেশনে আগামী কাউন্সিল পর্যন্ত আল্লামা শাইখ জিয়া উদ্দীনকে ভারপ্রাপ্ত সভাপতি এবং মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে ভারপ্রাপ্ত মহাসচিব ষোষণার পূর্ব গৃহিত সিদ্ধান্তকে সর্বসম্মতিক্রমে অনুমোদেন দেয়া হয়।

ইসলামী ঐক্য আন্দোলন : ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ডক্টর মাওলানা ঈসা শাহেদী মজলিসে আমলের বৈঠকে বলেছেন, কুষ্টিয়ার এসপি তানভীর প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে থেকে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়ে পুরো পুলিশ বাহিনীকে কলঙ্কিত করেছেন। এ ধরনের বক্তব্য প্রশাসনের কোন ব্যক্তির হতে পারে না। তার বক্তব্য নেশাখোর ও মাতালের বক্তব্যকেও হার মানিয়েছে। জনগণের ট্যাক্সের পয়সায় পরিচালিত এমন এসপির প্রয়োজন আছে বলে দেশবাসী মনে করেন না।

বিশেষ করে তিনি মাদরাসা শিক্ষা ও আলেমদের ব্যাপারে যে বক্তব্য দিয়েছেন তা ক্ষমার অযোগ্য। তিনি বলেন, অবিলম্বে সা¤প্রদায়িক স¤প্রীতি ধ্বংস ও উস্কানিমূলক বক্তব্যের অপরাধে তাকে গুরুত্বপূর্ণ এই দায়িত্ব থেকে সরিয়ে দিন। শুক্রবার বাদ জুমা ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে কমিটির মজলিসে আমলের (কেন্দ্রীয় কর্মপরিষদের) মাসিক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৈঠকে উপস্থিত ছিলেন নায়েবে আমীর অধ্যাপক মাওলানা মুহাম্মদ এরশাদ উল্লাহ ভূঁইয়া, অধ্যাপক ডক্টর মাওলানা মুহাম্মদ এনামুল হক আজাদ, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, অধ্যাপক মাওলানা এ এম এম কামাল উদ্দিন, মাওলানা মুহাম্মদ আবু বকর সিদ্দিক, অ্যাডভোকেট মো. শহিদুল ইসলাম, মাওলানা ইবনে আহনাফ, মুহাম্মদ কামরুল ইসলাম বাবুল, মোস্তফা বশিরুল হাসান, অধ্যাপক মাওলানা আব্দুস সামাদ জেহাদী।



 

Show all comments
  • jesmin anowara ২৭ ডিসেম্বর, ২০২০, ১২:৫৭ এএম says : 0
    Because currently new neo Abu lahab and Abu jahel is in power in Bangladesh
    Total Reply(0) Reply
  • Abdullah ২৭ ডিসেম্বর, ২০২০, ১:৪৩ এএম says : 0
    We love Allah, We love Mohammad, we love Islam, we also love আলেম ওলামায়ে কেরাম
    Total Reply(1) Reply
  • Syed Mahfuz Ahmed ২৭ ডিসেম্বর, ২০২০, ৩:১৩ এএম says : 0
    Masaallah
    Total Reply(0) Reply
  • হাদী উজ্জামান ২৭ ডিসেম্বর, ২০২০, ৭:৪৫ এএম says : 0
    ভারতীয় দালালরা আলেম সমাজকে হেয় প্রতিপন্ন করতে মাঠে নেমেছে।
    Total Reply(0) Reply
  • তানিম আশরাফ ২৭ ডিসেম্বর, ২০২০, ৭:৪৬ এএম says : 0
    কারা েএই দেশটাকে অস্থিতিশীল করে ফায়দা লুটতে চাই আশা করি প্রধানমন্ত্রী ভালো করেই জানেন।
    Total Reply(0) Reply
  • মুক্তিকামী জনতা ২৭ ডিসেম্বর, ২০২০, ৭:৪৬ এএম says : 0
    এদেশে ইসলাম বিদ্বেষীরা আচিরেই ধংস হবে
    Total Reply(0) Reply
  • Engr Amirul Islam ২৭ ডিসেম্বর, ২০২০, ৭:৪৮ এএম says : 0
    ... of Feraon is in power of Bangladesh so this is most likely expected
    Total Reply(0) Reply
  • হাফেজ রাশিদুল ইসলাম ২৭ ডিসেম্বর, ২০২০, ১:০১ পিএম says : 0
    ইসলামী রাষ্ট ব্যাবস্থা কায়েম না হওয়া পযন্ত এদেশে শান্তি আসবেনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ