Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আক্কেলপুরে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুরে দিনব্যাপী ফ্রি ভেটেরিনারি মেডিক্যল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলার রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ চত্বরে এই ক্যাম্প ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আক্কেলপুর উপজেলা প্রণিসম্পদ দফতরের ভেটেরিনারি সার্জন ডা. মো. তরিকুল ইসলামের উপস্থাপনায় এবং উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. ওয়ালি-উল-ইসলাম, রুকিন্দীপুর ইউনিয়নের চেয়ারম্যান আহসান কবির এপ্লব, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা তহুরা ইয়াসমিন, খামারি সঞ্জীব ঘোষ বক্তব্য রাখেন। উপজেলা প্রাণিসম্পদ দফতরের আয়োজনে এবং এলডিডিপি প্রকল্প, ডিএলএস এর সহযোগিতায় এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ সময় দুই শতাধিক গবাদি পশুকে বিভিন্ন রোগের টিকা প্রদান এবং অর্ধ শতাধিক খামারির মাঝে কৃষির ওষুধ বিতরণ করা হয়। এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রাণিসম্পদের উন্নয়নের কোনো বিকল্প নেই। সরকার দেশের তৃণমূল পর্যায়ে প্রাণিসম্পদ বিভাগকে আরো আধুনিকায়ন করার লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। দেশের বেকারত্বকে দ‚র করতে এবং প্রাণিজ আমিষের চাহিদা পূরণে গবাদিপশু লালন-পালন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। দেশের সিংহভাগ প্রাণিজ আমিষ আসছে তৃণম‚ল পর্যায়ের গবাদি পশু থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ