Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বইসহ ২ জেএমবি গ্রেপ্তার

প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলের কালিহাতী থেকে জেএমবি’র (জামিয়াতুল মুজাহেদীন বাংলাদেশ) দুই সক্রিয় সদস্যকে বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বই সহ গ্রেপ্তার করেছে পুলিশ।
বুধবার মধ্যরাতে উপজেলার এলেঙ্গা বাস স্ট্যান্ড ও বল্লভবাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হচ্ছে, টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাহ্মনবাড়ী গ্রামের ছামাদ আলীর ছেলে মো. জুয়েল মিয়া (২৬) ও বগুড়ার শেরপুর উপজেলার বাগড়া কলোনির জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদ (২৪)।
টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালিহাতীর এলেঙ্গা বাস স্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে জেএমবি সদস্য জুয়েলকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তার দেয়া তথ্য মতে বল্লভবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আতোয়ারের বাসার ভাড়াটিয়া অপর জেএমবি সদস্য মোঃ আবু সাইদকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কক্ষ থেকে বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম, একটি চাপাতি, বোমা তৈরির বর্ণনা সম্বলিত একটি খাতা ও জিহাদি বই উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের নেতা গোপালপুরের মোসলেম সাংগঠনিক নাম সোহেল বলে জানিয়েছে তারা। তাকে গ্রেফতারের বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে এবং গ্রেপ্তারকৃতরা সক্রিয়ভাবে জেএমবির সাথে জড়িত থাকা কথা জানিয়েছেন পুলিশ সুপার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ