Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রংপুরে প্রতিবন্ধী রিক্সা চালকের মৃত্যুর ঘটনায় পুলিশ কনষ্টেবল হাসান আলী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের

শাস্তির দাবীতে নগরীতে দফায় দফায় বিক্ষোভ-সমাবেশ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ৬:৫২ পিএম

রংপুরে এক প্রতিবন্ধী রিকশাচালকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে। বুধবার (২৩ ডিসেম্বর) রাতে রিক্সা চালক প্রতিবন্ধী নাজমুলের স্ত্রী শ্যামলী বেগম বাদী হয়ে পুলিশ কনস্টেবল হাসান আলী ও তার স্ত্রী সাথী বেগমকে আসামি করে আত্মহত্যার প্ররোচণার অভিযোগ এনে নগরীর তাজহাট থানায় এ মামলা দায়ের করেন। কসষ্টেবল হাসান আলী ও তার স্ত্রীকে গ্রেফতার ও শাস্তির দাবীতে সড়ক অবরোধসহ নগরীর বিভিন্ন স্থানে দফায় দফায় বিক্ষোভ-সমাবেশ করছেন এলাকাবাসী।
জানা গেছে, লালমনিরহাট জেলার মোস্তফি এলাকার প্রতিবন্ধি রিক্সাচালক তার স্ত্রীসহ রংপুর মহানগরীর আশরতপুর ঈদগা পাড়ায় একটি বাড়ি ভাড়া নিয়ে থাকেন। নাজমুলের পায়ে সদস্যা থাকায় দীর্ঘদিন থেকে পুলিশ ট্রেনিং সেন্টারে কর্মরত পুলিশ কনষ্টেবল হাসান আলীর একটি ব্যাটারিচালিত রিকশা ভাড়ায় চালাতেন। গত মঙ্গলবার রাতে ওই রিকশা নিয়ে হাসান আলীর সঙ্গে নাজমুলের বিরোধ সৃষ্টি হয়। এরই জেরে তাকে বেধড়ক মারধর করেন হাসান আলী। একপর্যায়ে অবস্থা আশঙ্কাজনক হলে তাকে কোটপাড়াস্থ হাসান আলীর ভাড়া বাড়িতে নিয়ে যান। বুধবার দুপুরে কনস্টেবল হাসানের কোর্টপাড়া ভাড়াবাসা থেকে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার পর কনস্টেবল হাসান ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ এনে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন এলাকাবাসী। খবর পেয়ে তাজহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তাদেরও অবরুদ্ধ করে রাখেন এলাকাবাসী। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকাবাসীর অভিযোগ, নাজমুলকে পিটিয়ে হত্যার পর মরদেহ ঝুলিয়ে রেখেছিল কসষ্টেবল হাসান ও তার স্ত্রী।
আজ বৃহস্পতিবার সকালেও নগরীর শাপলা চত্বরে রিকশাচালক শ্রমিক লীগ ও দুপুরে বিশ্ববিদ্যালয় এলাকায় বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা হাসান ও স্ত্রীর শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করে। সন্ধ্যায় নগরীতে তাদের শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ