Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে ২টি কমিটি গঠন নিয়ে গ্রুপিং-লবিং চলছে

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ৬:১১ পিএম

ফরিদপুর শহর আওয়ামীলীগ ও জেলা যুবলীগের কমিটি গঠন নিয়ে শুরু হয়েছে লবিং, গ্রুপিং। কার কত দৌড় কোথায় গিয়ে পৌছাবে দেখা যাবে খুব শিঘ্রই। এ দুটি কমিটি ছিল ফরিদপুরের বির্তকিত কমিটি। সূত্র জানা যায়, ফরিদপুর জেলা আওয়ামীলীগ এ দুটি কমিটির আহ্বায়ক বা পূর্ণাঙ্গ কমিটি যেটিই করুক তার অনুমোদনের জন্য তালিকা পাঠানো হয়েছে বলে বিশ^স্ত সূত্রে জানা গেছে।
প্রবীণ নেতাদের চাহিদা অনুযায়ী ও নিজস্ব নেতাদের নির্দেশনা অনুযায়ী তালিকা পাঠানো হয়েছে। এতে দেখা যায় ৪/৫টি গ্রুপের নেতাকর্মীদের সমন্বয়ে এসব নামের তালিকা তৈরী করা হয়েছে। তবে তৃণমূল আওয়ামীলীগ নেতাকর্মীদের দাবী গত ১১ বছরে যেসকল নেতাকর্মীরা নির্যাতনের শিকার ও বিতারিত হয়েছেন ওই সকল নেতাকর্মীদের নিয়ে সুন্দর একটি কমিটি আশা ব্যক্ত করেন। কোনো অবস্থায়ই যেন খন্দকার মোশাররফ হোসেন ও তার এপিএস ফোয়াদের অনুসারিরা এই কমিটিতে থাকতে না পারে। এদিকেও নজর রাখার দাবী জানান নেতৃবৃন্দ।
নির্যাতিত নেতাকর্মীদের মধ্যে রয়েছেন যুবলীগের সাবেক সভাপতি আমিনুল রিপন, সাবেক ছাত্রনেতা তাওফিক হোসেন পুচ্চি। বিতারিত নেতাদের মধ্যে রয়েছেন সাবেক ছাত্রনেতা জিয়াউল হাসান মিঠু, মাজেদুর রহমান।
প্রবীন এক আওয়ামীলীগ নেতা জানান, আমরা ফরিদপুরের শহর আওয়ামীলীগ ও জেলা যুবলীগের এই দুটি কমিটি স্বচ্ছ এবং বির্তকিত নয় এমন নেতাকর্মীদের নিয়ে কমিটি গঠন করা উচিৎ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ