Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ধুনট পৌর নির্বাচনে দলত্যাগী বাদশাহর দলীয় মনোনয়ন কেনায় দলে ক্ষোভ ও বিস্ময়

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ৫:৩০ পিএম

বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচনে পৌরসভার বর্তমান চেয়ারম্যান এবং গত নির্বাচনে দল থেকে পদত্যাগ করে বিদ্রোহী প্রার্থী হিসেবে বিজয়ী এজিএস বাদশাহ এবার আওয়ামীগ মনোনয়ন বোর্ড থেকে দলীয় মনোনয়ন পত্র ক্রয় করায় দলের অভ্যন্তরে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে ।
এই ঘটনায় বিক্ষুদ্ধ নেতা কর্মিরা বলছেন, অতি সম্প্রতি আওয়ামীলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভায় সিদ্ধান্ত হয় আসন্ন যে কোন নির্বাচনে দলের বিদ্রোহী বা পদত্যাগী কেউ মনোনয়নের জন্য বিবেচিত হবেনা । অথচ তারপরও কিভাবে এজিএস বাদশাহ মনোনয়ন বোর্ড থেকে কেন কিভাবে মনোনয়ন ফরম সংগ্রহ করলো তা’ তাদের বোধগম্য নয় ।
জানতে চাইলে দলের উপজেলা সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান টিআইএম নুরুন্নবী তারেক জানান, আগামী ৩০ জানুয়ারি পৌরসভা নির্বাচনের ৩য় ধাপে অনুষ্ঠিত হবে ধুনট পৌরসভা নির্বাচন। নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য চলতি মাসের ৪ তারিখে ধুনট পৌর আওয়ামীলীগের পক্ষ থেকে তাকে দলীয় মনোনয়নের জন্য জেলায় সুপারিশ পাঠিয়েছে । জেলা কমিটি ওই সুপারিশ পাঠিয়েছে কেন্দ্রে ।
তারপরও বিধি মোতাবেকই দলের বিদ্রোহী / বহিষ্কৃত / পদত্যাগী ব্যতিত যে কেউ মনোনয়ন করতে পারে বিধায় তিনি ছাড়াও স্থানীয় সংসদ সদস্যের ভাই রেজাউল করিম রেজা,জেলা পরিষদের সদস্য ফজলুল হক,বনি আমিন ও মোঃ শরিফুল ইসলাম সহ ৫ জন মনোনয়ন সংগ্রহ করেছে ্। এব্যাপারে কারোই আপত্তি নেই । তবে দল থেকে পদত্যাগকারি ও বিদ্রোহী প্রার্থী হিসেবে গত নির্বাচনের বিজয়ী এজিএস বাদশাহ কিভাবে দলের মনোনয়ন কিনতে পারলো তা’ নিয়ে তিনি নিজেও বিস্মিত ও ক্ষুব্ধ ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ