Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা ভয়াবহতার মধ্যে লন্ডন থেকে ১৬৫ জন যাত্রী বিমানে আসলেন সিলেটে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:৩৮ পিএম

করোনা পরিস্হিতির মধ্যে লন্ডন থেকে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটে সিলেটে ওসমানী বিমানবন্দরে নেমেছেন ১৬৫জন যাত্রী। আজ বৃহস্পতিবার সকাল ৯টা যাত্রীবাহী বিমানটি সিলেটে পৌছে।যাত্রীদের মধ্যে কেউ করোনা আক্রান্ত আছেন কিনা সে বিষয়টি খতিয়ে দেখে সিলেট ওসমানী বিমানবন্দরে থাকা স্বাস্থ্য বিভাগের একটি টিম। যাদের করোনার নেগেটিভ সার্টিফিকেট রয়েছে তাদেরকে বিমানবন্দরে পরীক্ষা-নিরীক্ষা করার পর দেয়া হয় ছেডে
করোনার নতুন রূপে ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে ইংল্যান্ডে। এমন পরিস্থিতিতে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বুধবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটে করে ২০২ জন যাত্রী বাংলাদেশ অভিমুখে যাত্রা করেন। এরমধ্যে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ১৬৫ জন যাত্রী সিলেট ওসমানী বিমানবন্দরে নামেন। অবশিষ্ট ৩৭জনকে বিজি ২০২০ ফ্লাইটে করে ঢাকায় অন্যযাত্রীদেরকে ফেরৎ নেয়া হয় একই বিমানে।
সিলেট স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, স্বাস্থ্য বিভাগের একটি বিশেষ টিম সিলেট ওসমানী বিমানবন্দরে কাজ করে যাচ্ছে। তারা যাত্রীদের সার্বিক পরীক্ষা-নিরীক্ষা করে করোনাভাইরাসের সংক্রামণ আছে কিনা তা খতিয়ে দেখছেন। লন্ডন থেকে আগত যাত্রীদের করোনানেগেটিভ যাত্রীদের কিছু নির্দেশনা ও পরীক্ষা করে ছেড়ে দেয়া হচ্ছে। এছাড়াও বাধ্যতামূলক ৭দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে তাদেরকে।
তবে লন্ডন থেকে আগত যাত্রীদের মধ্যে এখনও পর্যন্ত কারও করোনাভাইরাস শনাক্ত হয়নি বলেও জানান তিনি। ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বিজি ২০২ ফ্লাইটে করে ১৬৫জন সিলেটের বাসিন্দা লন্ডন থেকে এসেছেন। তাদেরকে বিশেষভাবে পরীক্ষা নিরীক্ষা করে করেছেন স্বাস্হ্য বিভাগের একটি টিম, যাত্রীদের ব্যাপারে তাঁরাই যথাযথ ব্যবস্হা গ্রহন করবেন।

এদিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বুধবার (২৩ ডিসেম্বর) সাংবাদিকদের জানান, যুক্তরাজ্য থেকে কোনো বিমানযাত্রী কভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট ছাড়া বাংলাদেশে এলে তাকে সাতদিনের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

মন্ত্রী জানান, যুক্তরাজ্য থেকে আসা সকল যাত্রীর জন্য আলাদা লাইন করা হবে এয়ারপোর্টে। যাদের কভিড নেগেটিভ সার্টিফিকেট থাকবে না, তাদের সেখানেই পরীক্ষার ব্যবস্থা করা হবে। এরপর সেখান থেকেই তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হবে ঢাকার আশকোনার হজক্যাম্পে। কিন্তু যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচল এখনি বন্ধ করছে না সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ