Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভালো কাজে চট্টগ্রাম পুলিশ : শপ উইথ কপ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১১:০০ এএম

আরো একটি ভালো কাজে চট্টগ্রামের পুলিশ। সুবিধা বঞ্চিত ৬০ শিশুর জন্য অন্যরকম আয়োজন করে প্রশংসা কুড়িয়েছে নগর পুলিশ। শিশুদের
কেউ পিতৃ-মাতৃহীন এতিম, কারও বাবা কিংবা মা থাকলেও দারিদ্র্যের কষাঘাতে পিষ্ট জীবন। কেউ বা আবার বেড়ে উঠছে সমাজের দেওয়ার নাম ‘পথশিশু’ নিয়ে। সমাজের অবহেলিত, সুবিধাবঞ্চিত এসব শিশুরা কখনো স্বপ্নও দেখে না যে একটি বিনোদন কেন্দ্রে গিয়ে আনন্দে সামিল হবে। অভিজাত কোনো রেস্টুরেন্ট কিংবা শপিং মলে গিয়ে খাওয়া বা কেনাকাটা তো দূরের কথা, কখনো ঢুকতে পারবে— এমনটিও আসে না তাদের চিন্তায়। এমন অসহায় পথশিশুকেই চট্টগ্রামের একটি অভিজাত সুপারশপে নিয়ে পছন্দমতো বাজার করার সুযোগ করে দিয়েছে নগর পুলিশ। বুধবার এই শিশুদের নগরীর গোলপাহাড় মোড়ে ‘স্বপ্ন’ সুপারশপে নিয়ে যান সিএমপি কমিশনার সালেহ মো. তানভীর। পথশিশুদের নিয়ে ভিন্নধর্মী এই আয়োজনটি করে সিএমপির উত্তর বিভাগ। ইলমুল কোরান একাডেমি, প্রবর্তক সংঘ, বকুলতলা বস্তি ও টাইগারপাস বস্তি থেকে সুবিধাবঞ্চিত শিশু বাছাই করে তাদের সুপারশপ থেকে বাজার করার সুযোগ করে দেয়া হয় ।
সিএমপির উত্তর বিভাগের সদস্যরা তাদের বেতন থেকে পথশিশুদের জন্য কন্ট্রিবিউট করেছে। স্বপ্ন সুপারশপও সহযোগিতা করেছে। বারকোড রেস্টুরেন্ট প্রত্যেক শিশুকে চার জনের সমপরিমাণ দুপুরের খাবারের প্যাকেট দিয়েছে। সেবাধর্মী প্রতিষ্ঠান যাত্রী ছাউনিও এই কর্মকাণ্ডে সহযোগিতা দিয়েছে।
সিএমপি কমিশনার সালেহ মো. তানভীর সাংবাদিকদের বলেন, সাধারণ মানুষের সঙ্গে পুলিশের সেতুবন্ধন তৈরি করতেই নানা উদ্যোগ আমরা নিচ্ছি। পথশিশুদের দূরে ঠেলে না দিয়ে কাছে টেনে নিলে, তাদের সমাজের সুবিধাবানদের কাতারে নিয়ে যেতে পারলে তারা মাদক ও কিশোর অপরাধ থেকে দূরে থাকবে।
আমরা ভবিষ্যতে আরও বড় পরিসরে এই আয়োজন করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ