Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্তের বন্ধনে আবদ্ধ :ভারতীয় হাইকমিশনার

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ৫:২৭ পিএম

বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্তের বন্ধনে আবদ্ধ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজকের এই সুসম্পর্কের সূচনা করেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

আজ বুধবার (২৩ ডিসেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শন ও মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শনকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাকে স্বাগত জানান।
পরে দোরাইস্বামী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মতবিনিময় করেন এবং দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক বিষয় নিয়েও আলোচনা করেন।
দোরাইস্বামী বলেন, বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্তের বন্ধনে আবদ্ধ। আজকের এই সুসম্পর্কের সূচনা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এরই ধারাবাহিকতায় দু'দেশের সম্পর্ক আরও দৃঢ় হয়েছে যা ভবিষ্যতে আরও জোরদার হবে। করোনায় নিহত আওয়ামী লীগের নেতাদের স্মরণ করেন, করোনার ভ্যাকসিন ভারত সরকার যখন পাবে তখন বাংলাদেশকেও পেতে সহযোগিতা করবে।

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ-ভারত রক্তের রাখিবন্ধনে আবদ্ধ। সীমান্তে সন্ত্রাসী ও জঙ্গীবাদের বিরুদ্ধে অভিন্ন দৃষ্টি ভঙ্গী রয়েছে। কাউকে সীমান্তে বাংলায় মাটি ব্যবহার করতে দেওয়া হবে না।

এসময় আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপদপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

 



 

Show all comments
  • Nadim ahmed ২৩ ডিসেম্বর, ২০২০, ৬:১১ পিএম says : 0
    But one thing you need get clear Mr. Doraiswami that the war with Pakistan in 1971 was Bangladeshs independent war. And it was not the war between Pakistan and India.......................... Finally, stop politics in Bangladesh, ........................
    Total Reply(0) Reply
  • habib ২৩ ডিসেম্বর, ২০২০, ৬:৩০ পিএম says : 0
    India must stop the saying India is friend of Bangladesh.. there is no such evidence that India is friend of Bangladesh....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ