Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আগামী ২৮ ডিসেম্বর যশোরের ১৮টি রুটে পরিবহণ ধর্মঘট

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ৮:৫৮ পিএম

পরিবহন শ্রমিক সমিতির নির্বাচনের দাবিতে আগামী ২৮ ডিসেম্বর সকাল-সন্ধ্যা যশোরের ১৮টি রুটে পরিবহন ধর্মঘট পালন করবেন শ্রমিকরা। পরবর্তীতে নির্বাচনের উপর প্রশাসনের স্থগিতাদেশ প্রত্যাহার না হলে কঠোর কর্মসূচি গ্রহন করা হবে। মঙ্গলবার বিকালে শহরের মনিহার চত্ত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এই ঘোষণা দেয়া হয়।
যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক সমিতির নির্বাচন বাস্তবায়ন সংগ্রাম কমিটি এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মামুনুর রশিদ বাচ্চু।
সমাবেশে বক্তারা বলেন, সারা দেশে সংসদ ও স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। যশোরেও জাতীয় সংসদের উপনির্বাচন ও সদর উপজেলা পরিষদের নির্বাচন হয়েছে। শ্রমিকদেরও বিভিন্ন জেলায় নির্বাচনে অনুষ্ঠিত হচ্ছে। অথচ জেলা প্রশাসক যশোরের শ্রমিকদের নির্বাচন করতে দিচ্ছেন না। এতে পরিবহণ শ্রমিকদের মধ্যে অস্থিরতা বিরাজ করছে। দ্রুত সময়ের মধ্যে নির্বাচন ঘোষণা না করা হলে আগামী ২৮ ডিসেম্বর যশোরের ১৮টি রুটে কোন গণপরিবহন চলাচল করবেনা। পরবর্তীতে আরও বৃহত্তর কর্মসূচি দেয়া হবে।
সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. মোর্ত্তজা হোসেন, সাবেক সভাপতি আজিজুল আলম মিন্টু, মাগুরা জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদ হোসেন, যশোর জেলা ট্রাক, ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম সিদ্দিকী আলম, যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যশোর জেলা পরিবহণ সংস্থা শ্রমিক ইউনিয়নের সহসভাপতি শাহেদ হোসেন জনি, সাবেক যুগ্ম সম্পাদক সেলিম রেজা মিঠু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ