Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধে মরহুম এড. ফিরোজ আহমদ চৌধুরী ও তাঁর পরিবারের ভূমিকা অবিস্মরণীয় -পর্যটন মন্ত্রী মুঃ মাহবুব আলী।

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ১০:০৩ এএম

কক্সবাজার সফরকালে বেসরকারী বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী মুঃ মাহবুব আলী তাঁর পুরোনো স্মৃতি বিজড়িত কক্সবাজাররের পর্যটক সেবায় পাইওনিয়ার হোটেল প্যানোয়া পরিদর্শনে আসেন।
এসময় তাঁকে স্বাগত জানান মরহুম এড. ফিরোজ আহমদ চৌধুরীর সন্তান এজাজুল ওমর চৌধুরী বাট্টুমিয়া ও মোহাম্মদ আল জুবায়ের মানিক মিয়া।

এসময় আরো উপস্থিত ছিলেন, মহেশখালী-কুতুবদিয়ার এমপি আশেকুল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড.ফরিদুল ইসলাম চৌধুরী,
জেলা আওয়ামী লীগের নেতা ও সাবেক চকরিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম ও আমি (দৈনিক ইনকিলাবের কক্সবাজার ব্যুরো প্রধান সাংবাদিক শামসুল হক শারেক)।

মন্ত্রী এসময় মুক্তিযুদ্ধের সময় এড. ফিরেজ আহমদ চৌধুরী ও তাঁর পরিবারের ভূমিকার কথা স্মরণ করেন বলেন, মুক্তিযুদ্ধে মরহুম এড. ফিরোজ আহমদ চৌধুরী ও তাঁর পরিবারের ভূমিকা অবিস্মরণীয়।

উল্লখ্য এড. ফিরোজ আহমদ চৌধুরী ছিলেন, কক্সবাজারের প্রখ্যাত আইনজীবী, সাবেক পূর্বপাকিস্তান আইন পরিষদের সদস্য ও বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব এবং স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ বন্ধু ছিলেন।

২০০২ সালের ২২ ডিসেম্বর তিনি ইন্তেকাল করেন। আজ ২২ ডিসেম্বর তাঁর ১৮ তম ইন্তেকাল বার্ষিকী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ