Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মাইজভাণ্ডার দরবারে ভারতীয় হাইকমিশনার

পবিত্র কোরআন শরীফের প্রাচীন কপি উপহার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ৯:৪২ এএম

ভারতে রক্ষিত পবিত্র কোরআন শরীফের প্রাচীন দুটি কপির মধ্যে একটি মাইজভাণ্ডার দরবারে উপহার দিলেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। চট্টগ্রাম সফরের দ্বিতীয় দিন
সোমবার বিকালে মাইজভাণ্ডার সফরকালে সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারীর হাতে তিনি কপিটি তুলে দেন। ভারতীয় হাইকমিশনের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, ইসলাম প্রচারকালে সুফি দরবেশদের মাধ্যমে আনা পবিত্র কোরআন শরীফের দুটি প্রাচীন কপি ভারতের কাছে ছিল। এই দুটি কপির একটি মাইজভাণ্ডার দরবারে উপহার দেওয়া হয়। কোরান শরীফ উপহার দেওয়ায় ভারতীয় হাইকমিশনারকে ধন্যবাদ জানান এমপি নজিবুল বশর। এর আগে ধর্মীয় নেতৃবৃন্দ, সুশীল সমাজ ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি। উপস্থিত ছিলেন চট্টগ্রামস্থ সহকারী ভারতীয় হাইকমিশনার অনিন্দ ব্যানার্জি, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদুল আরেফিন, অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আব্দুল্লাহ আল মাসুম ও উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সালামত উল্লাহ।



 

Show all comments
  • Nadim ahmed ২২ ডিসেম্বর, ২০২০, ১১:০৩ এএম says : 0
    মাইজভান্ডারে কেন? এখানে ভারতের একটা মারাত্বক ষড়যন্ত্র আছে। কোরানের কপি দিলে মূলধারার আলেমদের না দিয়ে যারা মাজার পুজারী তাদেরকে কেন? নিশ্চিত- মাজার পুজারীদেরকে মূলধারার মুসলমানদের বিরুদ্ধে লেলিয়ে দিয়ে দেশে সংঘাত সৃশ্টির চেশ্টা করছে ডারত।
    Total Reply(1) Reply
    • Mir Hassan Ashkary Shajnu ২২ ডিসেম্বর, ২০২০, ১:৫৯ পিএম says : 0
      আমরাই মনে হয় শেষ জামানায় আছি। আর এগুলো তারই প্রমান।
  • Khalilur Rahman ২২ ডিসেম্বর, ২০২০, ২:৫৫ পিএম says : 0
    আরে এই মাইজভান্ডারী হলো ভারতের র এর এজেন্ট যতগুলি ভন্ড প্রতারক আছে সবগুলি ওদের তৈরি এই কারণে সরকার ওদের উপরে দুর্বল
    Total Reply(0) Reply
  • জাবেদ ২২ ডিসেম্বর, ২০২০, ৫:২৬ পিএম says : 0
    আমার মনে হয় উনি গিয়েছে মূলত চট্টগ্রাম ফটিকছড়ি নাজিরহাট রোডের উন্নয়ন কাজ দেখার জন্য। যেটি দিয়ে চট্টগ্রাম বন্দর হতে ভারতীয় মালামাল ট্রানজিটের মাধ্যমে সীমান্তের ওপারে নিয়ে যাওয়া হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ