Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কেশবপুরে গুঁড়িয়ে দেয়া হলো অবৈধ ইটভাটা

কেশবপুর (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

কেশবপুর উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অনুমোদনহীন ২ ইটভাটা চিপনিসহ ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে।
জানা যায়, গত রোববার সকালে উপজেলার সাতবাড়িয়া প্রধান সড়ক সংলগ্ন সুপার ব্রিক্স নামে ফারুক হোসেন ও বেগমপুর বাজার সংলগ্ন রিপন ব্রিক্স নামে আ.লীগ নেতা আবু বকর সিদ্দিক গং কোন অনুমোদন ছাড়াই লোকালয় সংলগ্ন কৃষি জমির ওপর প্রভাব খাঁটিয়ে ভাটা নির্মাণ করে অবাদে ইট পুড়িয়ে আসছিল।
এ অবৈধভাটা নির্মাণের প্রতিবাদে এলাকাবাসি দীর্ঘদিন ধরে মানববন্ধনসহ ভাটাবন্ধের দাবিতে হাইকোটে ও বেলায় অভিযোগ করে আসছিলেন। সর্বশেষ গত ৩ নভেম্বর হাইকোট থেকে সুপার ব্রিক্সকে অবৈধ ঘোষণা করে। এর প্রেক্ষিতে ২০ ডিসেম্বর সকালে পরিবেশ অধিদফতরের ঢাকা থেকে পরিচালিত যশোর জেলা কার্যলয়ের সযোগিতায় ইটপ্রন্তুত ভাটা নিয়ন্ত্রণ আইনের অধীনে পরিবেশ অধিদফতরের মহাপরিচালক রোজিনা আক্তারের নেতৃত্বে কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে প্রথমে ফায়ার সার্ভিসের মাধ্যমে ভাটার আগুন নিভিয়ে দিয়ে পরে বুলডোজার দিয়ে ঐ অবৈধ ভাটা দুইটির ইট পুড়ানো চিপনি গুড়িয়ে দেয়। এরপর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ঐ ভাটা দুইটির সকল কায্যক্রম বন্ধ ঘোষণা করেন। এসময় কেশবপুর থানা পুলিশের টিম ও ভ‚মি অফিসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ বিষয়ে কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা জানান, পর্যায়ক্রমে উপজেলার অনুমোদনহীন ভাটামালিকের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ