Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু মঞ্চ পুনরুদ্ধারে সংবাদ সম্মেলন

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

কুমিল্লার দাউদকান্দিতে বঙ্গবন্ধু মঞ্চ পুনরুদ্ধারের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার বঙ্গবন্ধু মঞ্চ পুনরুদ্ধার কমিটির আহবায়ক দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন ও উপজেলার সর্বস্তরের জনগণের উদ্যোগে দাউদকান্দি পরিষদ হল রুমে এক সংবাদ সম্মেলন ও উপজেলা প্রাঙ্গনে এ মানববন্ধন হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দাউদকান্দি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি তারিকুল ইসলাম নয়ন বলেন, দাউদকান্দি বাজার পুরাতন ফেরিঘাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালের ৪ মার্চ ভাষণ দেন। এ কারণে এ জায়গার নাম রাখা হয় বঙ্গবন্ধু মঞ্চ। পরে ২৫ শতক জায়গায় দ্বিতল ভবনটি নাম মাত্র দামে তথাকথিত নিলামে এ কে এম শামছুলক ও বিলকিস মোশাররফ নিয়ে নেয়। তিনি আরও বলেন, ইতোপূর্বে এ জায়গাটি উদ্ধারের জন্য আন্দোলন ধর্মঘট ঘেরাও কর্মসূচি ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এজন্য দাউদকান্দি বঙ্গবন্ধুর স্মৃতি সংরক্ষণের জন্য আমরা দাবি জানাচ্ছি। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন, শাহদাৎ হোসেন, মো. শহিদ সরকার, রাজিব মোল্লা, নাজমুল হাসান, আবু মুছা, যুবলীগ নেতা হেলাল মাহমুদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ