Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গার্মেন্টস কর্মী হত্যায় ২ জনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরে গার্মেন্টস কর্মী হত্যা মামলার রায়ে দুইজনকে ফাঁসি এবং দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের অনাদায়ে এক মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

আজ মঙ্গলবার দুপুর দুইটার দিকে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন শ্রীপুর উপজেলার বরমী এলাকার মৃত আব্দুল হেমিকের ছেলে মো. কালাম (৩০) ও একই এলাকার হাসেন আলী ডাক্তারের ছেলে ইকবাল হোসেন (২২)। এ ছাড়া যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন ওই এলাকার ছফুর উদ্দিনের ছেলে আব্দুল লতিফ (২৫) ও মফিজ উদ্দিনের ছেলে মো. মোখলেছ (১৯)।

গাজীপুর আদালতের পিপি এড. হারিছ উদ্দিন আহমদ জানান, রাজশাহীর চারঘাট উপজেলার মারিয়া গ্রামের মকবুল হোসেনের মেয়ে রুপালী খাতুন (২৫) গাজীপুরের শ্রীপুরে গার্মেন্টস কারখানায় চাকরি করত। ২০১৪ সালের ১৬ আগস্ট সকালে শ্রীপুর উপজেলার ৬নং বরমী ইউনিয়নের গিলাশ্বর এলাকার আ. মান্নানের প্রজেক্টর পূর্ব পার্শ্বের বাউন্ডারি ওয়ালের পিলারের সঙ্গে গলায় ওড়না দ্বারা পেঁচানো অবস্থায় রুপালী খাতুনের লাশ পুলিশ উদ্ধার করে। লাশটি বাউন্ডারি ওয়ালের পিলারের সঙ্গে ঝুলন্ত এবং কোমর হতে শরীরের নীচের অংশ কাদা পানির সঙ্গে লাগানো ছিল।

এ ঘটনায় শ্রীপুর মডেল থানার এসআই আব্দুল মালেক খান বাদী হয়ে শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সাইফুল ইসলাম তদন্ত শেষে অভিযুক্ত চারজনের বিরুদ্ধে ২০১৫ সালের ২৮ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ১১জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। রায়ে উল্লেখ করা হয়, দণ্ডপ্রাপ্ত আসামিরা রুপালী খাতুনকে বিয়ের প্রলোভন দেখিয়ে জঙ্গলে নিয়ে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করে। দীর্ঘ শুনানি শেষে অভিযুক্ত আসামির বিরুদ্ধে আনিত অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় আদালতের বিজ্ঞ বিচারক মঙ্গলবার ওই দণ্ডাদেশ প্রদান করেন। রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন এড. হারিছ উদ্দিন আহমদ এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন এড. আবুল হাসেম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ