Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কলমাকান্দা সীমান্ত দিয়ে ১৩ বাংলাদেশীকে ফেরত দিয়েছে বিএসএফ

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার বরুয়াকোনা সীমান্ত দিয়ে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশকারী ১৩ বাংলাদেশীকে গতকাল সোমবার রাতে পতাকা বৈঠকের মাধ্যমে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কাছে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।
কলমাকান্দা থানা পুলিশ ও বিজিবি সূত্র জানা যায়, নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার বরুয়াকোনা সীমান্ত দিয়ে গত ২রা জুলাই ১৩ বাংলাদেশী ভারতে অবৈধভাবে অনুপ্রবেশ করলে বিএসএফ তাদেরকে আটক করে জেল হাজতে প্রেরণ করে। গতকাল সোমবার বিকালে তাদের জামিন হলে ভারতের মেঘালয় রাজ্যের বাঘমারা জেলার রংরা সাউথহিল এরিয়ার বিএসএফ সোমবার রাত সাড়ে ৮টার দিকে বিজিবি ১১ ব্যাটালিয়নের সাথে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ-এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা স্যান্নাল বিজিবি লেঙ্গুরা বিওপির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নায়েক সুবেদার মহসীন আলীর কাছে ১৩ বাংলাদেশীকে ফেরত দেন। বিজিবি রাত ১১টার দিকে ফেরত আসা বাংলাদেশীদেরকে কলমাকান্দা থানা পুলিশের নিকট হস্তান্তর করেন।
ফেরত আসা বাংলাদেশীরা হচ্ছেন সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার বিরাজোড়া গ্রামের বিন্দুনাল (৪৫), তাহিরপুর উপজেলার ঘোড়াঘাট গ্রামের নিয়তি দাস (৬০), একই গ্রামের অধীর দাস (৪০), সন্তোষপুর গ্রামের দুলাল সরকার (২১), একই গ্রামের রঞ্জন সরকারে ছেলে আটাষ সরকার (১৪), নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার আনন্দপুর গ্রামের অঞ্জন সরকার (৪৫), একই গ্রামের নিরঞ্জন সরকার (৩৫), সবিতা সরকার (৩৫), তার ছেলে সুদীপ সরকার (৭), বড়খাপন ইউনিয়নের বাউসারী গ্রামের গোপাল ভৌমিক (৩০), তার স্ত্রী সেফালী ভৌমিক (২৫), কন্যা পূজা ভৌমিক (১০) ও কলমাকান্দা উপজেলার কচুগড়া গ্রামের আলী আসগরের ছেলে সাহাব উদ্দিন সরকার (১৪)।
নেত্রকোনা ১১ বিজিবি ব্যাটালিয়নের মেজর মাখদুম ১৩ বাংলাদেশীকে ফেরত দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
কলমাকান্দা থানার এস আই মোঃ হাবিবুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি ফেরত আসা বাংলাদেশীদেরকে কলমাকান্দা থানা হাজতে রাখা হয়েছে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ