Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে জুয়েলারি দোকানে চুরি : চোর চক্রের আট সদস্য গ্রেফতার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ৮:০৫ পিএম

বরিশাল মহানগরীর কাটপট্টি এলাকার জুয়েলারি দোকান থেকে দিনে দুপুরে ৬৩ লক্ষাধিক টাকার র্স্বণালংকার চুরির ঘটনায় সংঘবদ্ধ চোর চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে মহানগর পুলিশ। তাদের কাছ থেকে কিছু চোরাই স্বর্ণালংকারও উদ্ধার করা হয়েছে । দুঃসাহসিক এ চুরির ঘটনার প্রায় ৯ মাসের মাথায় কোতয়ালী মডেল থানার সহকারী কমিশনার মো. রাসেলের নেতৃত্বে বরিশাল, চট্টগ্রাম, কুমিল্লা, চাঁদপুর এবং ঢাকা সহ বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে একজনের নাম সুমন হাওলাদার। সে সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের রাজারচর এলাকার হাওলাদার বাড়ির ফরিদ উদ্দিনের ছেলে। সে ওই চুরির ঘটনার মূল মাষ্টার মাইন্ড বলে পুলিশ জানিয়েছে। সুমনের বিরুদ্ধে আরো ৭টি মামলা রয়েছে। রোববার সংবাদ সম্মেলনে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান আনুষ্ঠানিক এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ।
অপর আটকৃত সংঘবদ্ধ চক্রের সদস্যদের মধ্যে কুমিল্লার তিতাসের অলি রয়েছে। তার বিরুদ্ধেও ৬টি মামলা রয়েছে। এছাড়া জামাল (৪০) দেবীদ্বার কুমিল্লা। তার বিরুদ্ধে ৭টি মামলা রয়েছে। লিটনের (২৮) বিরুদ্ধে চট্টগ্রামের পাচলাইশ থানায় ৪টি মামলা রয়েছে। আলাউদ্দিন (২৫) মুরাদ নগর কুমিল্লা। তার বিরুদ্ধে ৬টি মামলা রয়েছে। হাসান (১৭) মুরাদ নগর কুমিল্লাা। তার বিরুদ্ধে ১টি মামলা রয়েছে। নারায়নগঞ্জর নয়নের (২২) একাধিক মামলার আসামী। জসিম ওরফে জনি (২৮) কচুয়া চাঁদপুর। সে ৬টি মামলার আসামী ও শুক্কর (২০) লক্ষ্মিপুরের বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে।
সংবাদ সম্মেলনে কোতয়ালী মডেল থানার সহকারী পুলিশ কমিশনার মোঃ রাসেল বলেন, যারা গ্রেফতার হয়েছে তারা একটি সংঘবদ্ধ চক্র। চক্রের সদস্য মোট ৯ জন। যারা ভিন্ন ভিন্ন জেলায় থাকেন। যে কারণে তাদের অবস্থান নিশ্চিত হয়ে তাদের কাছে পৌঁছানো এবং গ্রেফতারে সময় লেগেছে। তার মধ্যে করোনা পরিস্থিতির কারনে আরও বেগ পেতে হয়েছে। পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ এবং চাঁদপুর সহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চক্রের নয় সদস্যের মধ্যে ৮ জনকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। এদের মধ্যে দুজন রয়েছে যারা চোরাই স্বর্ণালংকারের ব্যবসা করে থাকেন। তাদের কাছ থেকে কিছু পরিমান স্বর্ণালংকারও উদ্ধার করা হয়েছে।
উল্লেখ্য, গত ১৯ মার্চ দুপুর সোয়া ২টার দিকে কোতয়ালী মডেল থানার অদূরে কাটপট্টি রোড ‘আশ্রাফ এন্ড সন্স জুয়েলার্স’ নামক স্বর্ণের দোকানে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়। এসময় চোর চক্র ওই প্রতিষ্ঠান থেকে ৬৩ লাখ টাকা মূল্যের ১২৬ ভরি স্বর্ণালংকার চুরি করে চম্পট দেয়। ওই ঘটনায় জুয়েলারি প্রতিষ্ঠানের মালিক বরিশাল সদর উপজেলার রায়পাশা কড়াপুর ইউনিয়নের নবগ্রাম রোডের আশ্রাফ আলী তালুকদারের ছেলে মো. বাচ্চু তালুকদার বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় অজ্ঞাত নামা আসামী করে একটি মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ